ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ০৪:৪৯ অপরাহ্ন
শিল্পী সমিতির ২১ সদস্যের কমিটির জন্য মনোনয়ন বিক্রি হয়েছে ৬৩টি
Reporter Name

শিল্পী সমিতির ২১ সদস্যের কমিটির জন্য মনোনয়ন বিক্রি হয়েছে ৬৩টি

শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে এফডিসি চত্বর বেশ সরগরম হয়ে উঠেছে। যারা এফডিসিতে যাতায়াতের পথই প্রায় ভুলে গিয়েছিলেন, তারাও এফডিসিতে যাতায়াত শুরু করেছেন। তাদের এই পদচারণা চলবে ২৮ জানুয়ারি নির্বাচনের দিন পর্যন্ত। তাদের কৌতুহল প্যানেল কয়টা হচ্ছে, কোন প্যানেল থেকে কে নির্বাচন করছেন ইত্যাদি। মঙ্গলবার মনোনয়নপত্র কেনার দিন ছিল। ২১ সদস্যের কমিটির জন্য মনোনয়নপত্র বিক্রি হয়েছে ৬৩টি। এ তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশনার জাহিদ হোসেন। বুধবার মনোনয়নপত্র দাখিলের দিন।

মনোনয়নপত্র জমা হলেই বুঝা যাবে কোন প্যানেল থেকে কারা নির্বাচন করছেন। চিত্রতারকাদের মধ্যে রিয়াজ, ফেরদৌস, নিরব, ইমনসহ আরো অনেক তারকাই মাঠে নেমেছেন। অমিত হাসানও মাঠে আছেন। তবে তিনি প্রার্থী হিসেবে নয়, সমর্থক হিসেবে মাঠে সক্রিয় রয়েছেন। ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেল দেওয়াতে নির্বাচন অনেক বেশি জমজমাট ও আগ্রহের বিষয় হয়ে উঠেছে। প্রবীণ শিল্পীরাও ইলিয়াস কাঞ্চনের খোঁজ খবর নিচ্ছেন।

বলতে গেলে গোটা চলচ্চিত্রশিল্পই এই নির্বাচনের সঙ্গে জড়িয়ে গেছে। অনেকে অনুভব করছেন আলমগীরকে। তিনি যদি সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতেন তাহলে শিল্পী সমিতির বর্তমান নির্বাচন আরো মর্যাদাসম্পন্ন হতো। তবে ইলিয়াস কাঞ্চন নির্বাচন করায় সে অভাব পূরণ হয়েছে। নিপুণের সঙ্গে মূলত নির্বাচন করার কথা ছিল শাকিব খানের। তিনি বর্তমানে নিউইয়র্কে রয়েছেন। গ্রীণকার্ডের জন্য অপেক্ষমান। তিনি মার্চের আগে দেশে ফিরতে পারবেন না। এ সময়টাতে তিনি নিউইয়র্কভিত্তিক চলচ্চিত্র নির্মাণ করবেন। এ সময়ের মধ্যে গ্রীণকার্ড আবেদনের জমা দেওয়া পাসপোর্টটিও ফেরত পাবেন। সেজন্য তিনি সেখান থেকেই কয়েকজনকে নির্বাচনের জন্য উৎসাহিত করেছেন বলে চিত্রপাড়ায় গুঞ্জন রয়েছে।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: