ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ০৩:৫৫ অপরাহ্ন
উত্তর প্রদেশে অখিলেশ যাদব মুসলিম রাজনৈতিক নেতৃত্বের বিরোধী : ওয়াইসি
Reporter Name

উত্তর প্রদেশে অখিলেশ যাদব মুসলিম রাজনৈতিক নেতৃত্বের বিরোধী : ওয়াইসি

ভারতের মজলিশ-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব সম্পর্কে বলেছেন, উত্তর প্রদেশে অখিলেশ যাদব মুসলিম রাজনৈতিক নেতৃত্বের বিরোধী। আজ (বুধবার) হিন্দি এবিপিলাইভ ডটকম-এ তার এ ধরণের মন্তব্য প্রকাশ্যে এসেছে।

উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব সম্প্রতি ‘মিম’ প্রধান ওয়াইসির  বিরুদ্ধে বিজেপিকে সমর্থন ও লাভবান করার অভিযোগ তুলেছিলেন। এ প্রসঙ্গে ওয়াইসি বেসরকারি টেলিভিশন চ্যানেল এবিপিলাইভ ডটকম-এ দেওয়া বিশেষ সাক্ষাৎকারে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবকে টার্গেট করে বলেন,  উনি মনে করেন, উত্তর প্রদেশে মুসলিমদের রাজনৈতিক নেতৃত্ব যেন কখনই উঠে না আসে। কারণ, উনি এটা বোঝেন যে আমি ‘যাদব’ এবং আমি ৯ শতাংশ, এবং মুসলিম ১৯ শতাংশ। মুসলিম নেতৃত্ব তৈরি হলে অংশীদারিত্বের প্রশ্ন চলে আসবে। তারা মনে করে আমরা তোমার ভালো-মন্দের বিষয়ে সিদ্ধান্ত নেব এবং আমরা তোমাকে বন্দী ও গুলাম বানিয়ে রাখব। এমনকী মঞ্চেও আসতে দেবো না। মঞ্চে এলেও বসতে দেবো না। এ সব কী ধরণের কার্যকলাপ?’  

ওয়াইসি বলেন, উত্তর প্রদেশের প্রতিটি সমাজের একটি রাজনৈতিক গুরুত্ব রয়েছে। একইভাবে, আমাদেরও একটা চেষ্টা আছে যে উত্তর প্রদেশে ১৯ শতাংশ মুসলিম, যাদেরকে এ সব দল কোনো রাজনৈতিক নেতৃত্ব তৈরি হতে দেয়নি। বিশেষ করে সংখ্যালঘুদের টার্গেট করা হচ্ছে। নেতৃত্ব বিকশিত না হলে সেই শ্রেণির উন্নয়ন সম্ভব নয়।  

উত্তর প্রদেশে সাত দফায় বিধানসভা নির্বাচনের প্রথম দফা শুরু হবে আগামী ১০ ফেব্রুয়ারি, শেষ দফার নির্বাচন হবে ৭ মার্চ। ফল ঘোষণা হবে ১০ মার্চ।

রাজ্যটিতে মজলিশ-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) ১০০ আসনে নির্বাচনে লড়ার ঘোষণা দিয়েছে। ২০১৭ সালে, দলটি মোট ৪০৩ টি আসনের মধ্যে ৩৮টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল, কিন্তু এটি একটি আসনও পায়নি। তারা যে আসনগুলোতে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন,  তাতে দলটি কমপক্ষে দু’লাখ ভোট পেয়েছিল। প্রার্থীদের মধ্যে মাত্র চারজন তাদের জামানত বাঁচাতে পেরেছিলেন।খবর পার্সটুডে/এনবিএস/২০২২/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: