ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ০৫:২২ অপরাহ্ন
 ইতিহাস গড়া হলো না ভারতের, কেপটাউন টেস্টে ৭ উইকেটে হেরেছে কোহলিরা
Reporter Name

 ইতিহাস গড়া হলো না ভারতের, কেপটাউন টেস্টে ৭ উইকেটে হেরেছে কোহলিরা

 সিরিজ নির্ধারণী টেস্টে ভারতকে হারিয়ে তিন ম্যাচের টেস্ট ২-১ ব্যাবধানে জিতেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। প্রথমবার দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জয়ের সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত সিরিজ জয়ে ব্যর্থ বিরাট কোহলির দল।

ভারতের দেওয়া ২১২ রানের লক্ষ্য তিন উইকেট হারিয়েই টপকে যায় প্রোটিয়ারা। সকালে ২ উইকেটে ১০১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে স্বাগতিকরা। চতুর্থ দিনে ভারতীয় বোলারদের বিরুদ্ধে সহজেই শেষ ১১১ রান করে প্রোটিয়া ব্যাটাররা। এ দিন ভারতের প্রাপ্তি বলতে কেবল কেগান পিটারসনের উইকেট। ব্যক্তিগত ৮২ রানে এই ব্যাটারকে আউট করে শতক বঞ্চিত করেন শার্দুল ঠাকুর।

প্রথম ইনিংসে ৭২ ও দ্বিতীয় ইনিংসে ৮২ রান করে ম্যাচ সেরা হয়েছেন প্রোটিয়া ব্যাটার পিটারসেন এছাড়া পুরো সিরিজে ২৭৬ রান করে সিরিজ সেরার পুরুষ্কারও জিতেছেন এ ব্যাটার।

প্রথম ইনিংসে ভারতের ২২৩ রানের জবাবে ২১০ রান করে দক্ষিণ আফ্রিকা । ১৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ঋষভ পান্তের অপরাজিত ১০০ রানের পরও ১৯৮ রানে গুটিয়ে যায় ভারতের দ্বিতীয় ইনিংস। ১৯ জানুয়ারি পার্লে অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম একদিনের ম্যাচ, খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: