প্রয়াত রানির প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা

লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন। তিনি রানির কফিনে শ্রদ্ধা নিবেদন করেন এবং শোকবইতে স্বাক্ষর করেন। 
প্রেস ব্রিফিং-এ যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা। ওয়েস্টমিনস্টার হলে তাদের স্বাগত জানান ব্রিটিশ পার্লামেন্টের স্পিকার।

রানির কফিনের সামনে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন শেখ হাসিনা ও শেখ রেহানা। এরপর ল্যাঙ্কেস্টার হাউসে যান শোক বইয়ে স্বাক্ষর করতে। সেখানে প্রধানমন্ত্রী ও তার বোনকে স্বাগত জানান ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভিকি ফোর্ড।  

বাংলায় লেখা শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি বাংলাদেশের জনগণ, আমার পরিবার এবং ছোট বোন শেখ রেহানার পক্ষ থেকে রানির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি।

শেখ রেহানাও শোক বইতে স্বাক্ষর করেন। তিনি লিখেন, তিনি আমাদের হৃদয়ের রানি ছিলেন, সব সময় তাই থাকবেন। 

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটেনের টেলিভিশনে শোকবার্তা দেন। রানির সঙ্গে তার সাক্ষাতের স্মৃতিচারণ করেন। তিনি বলেন, রানি ছিলেন গোটা বিশ্বের অভিভাবকসম। 

রানি এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিতে প্রধানমন্ত্রী ১৫ সেপ্টেম্বর লন্ডন গেছেন। লন্ডন থেকে তিনি যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে যাবেন জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে। news