দারুণ জয়ে ফ্রান্স ওপেনের চতুর্থ রাউন্ডে শিয়াতেক

মাত্র ৫১ মিনিটে দারুণ এক জয়ে বছরের দ্বিতীয় গ্রান্ড স্লাম টেনিস টুর্নামেন্টের মহিলা এককের চতুর্থ রাউন্ডে উঠেছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় ও শীর্ষ বাছাই পোল্যান্ডের ইগা শিয়াতেক। তৃতীয় রাউন্ডের ম্যাচে শিয়াতেক সরাসরি ৬-০ ও ৬-০ সেটে চীনের ওয়াং সিনইউকে পরাজিত করেন।

ফ্রান্স ওপেনের দুইবারের চ্যাম্পিয়ন ২১ বছর বয়সী শিয়াতেক তৃতীয়বারের মতো শিরোপা প্রত্যাশী। তিনি একবারের আসরে এখন পর্যন্ত তিন ম্যাচের ছয়টি সেটের মধ্যে চারটিতে জিতেছেন একটি গেমে না হেরেও।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রের কোনো গফ রাশিয়ার ১৬ বছরের কিশোরী মিরা আন্দ্রেভাকে তীব্র লড়াইয়ের পর ৬-৭, ৬-১ ও ৬-১ সেটে পরাজিত করেন। প্রথম সেটে পরাজিত হলেও পরে অভিজ্ঞতা দিয়ে ঘুরে দাঁড়িয়ে পরের দুটি সেটে বেশ ভালোভাবেই জয়ী হন। ষষ্ঠ বাছাই ১৯ বছর বয়সী গফ গতবার এই আসরে রানারআপ হয়েছিলেন। ফাইনালে তিনি হেরে যান শিয়াতকের কাছে।

সপ্তম বাছাই তিউনেশিয়ার অন্স জুবায়ের প্রথম সেটে ৪-৬ গেমে হেরে যান সার্বিয়ার অবাছাই ওলগা দানিলোভিকের কাছে। তবে পরের দুটি সেটে জুবায়ের ৬-৪ ও ৬-২ সেটে জয়ী হয়ে চতুর্থ রাউন্ডে উঠে যান।       

জুবায়ের পরের রাউন্ডে খেলবেন বারনারডা পেরার বিপক্ষে। বারনারডা সরাসরি ৬-৪ ও ৭-৬ সেটে ইতালির এলিসাবেতা কোকিয়ারেতোকে হারিয়ে দেন।

শিয়াতেক চতুর্থ রাউন্ডে মুখোমুখি হবেন ইউক্রেনের লেসিয়া সুরেঙ্কোর বিপক্ষে। সুরেঙ্কো সরাসরি ৬-১ ও ৬-১ সেটে ২০১৯ সালের ইউএস ওপেন চ্যাম্পিয়ন  বিয়াংকা আন্দ্রেসকুকে পরাজিত করেন।  

বেলারুশের আরিনা সাবালেঙ্কাই হচ্ছেন শিরোপা লাভের পথে এখন শিয়াতকের প্রধান প্রতিদ্বন্দ্বী। কারণ চতুর্থ বাছাই উইম্বলডন চ্যাম্পিয়ন কাজাখস্তানের এলিনা রাইবাকিনা ইনজুরির কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news