ঢাকা, শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০
Logo
logo

রাহুলের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুললেন রবি শাস্ত্রী


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৬ ফেব্রুয়ারী, ২০২৩, ০৩:০২ পিএম

রাহুলের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুললেন রবি শাস্ত্রী

 রাহুলের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুললেন রবি শাস্ত্রী

সময়টা ভালো যাচ্ছেনা ভারতের জনপ্রিয় ওপেনার লোকেশ রাহুলের। রাহুলের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুললেন ভারতীয় দলের সাবেক কোচ রবি শাস্ত্রী। তার মতে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে দলের মধ্যেই চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন রাহুল।

তবে খারাপ সময়ে রাহুলের পাশে রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মা। তবু এই পাশে থাকার মাশুল দিতে হচ্ছে দলকে।

সম্প্রতি বর্ডার-গাভাস্কার সিরিজের তিন ইনিংসে রাহুলের গড় ১২.৬৭। শেষ পাঁচটি টেস্ট ইনিংসের একটিতেও ৩০ রান করতে পারেননি। অথচ সাজঘরে বসিয়ে রাখা হয়েছে ছন্দে থাকা তরুণ ওপেনার শুভমন গিলকে।

আইসিসিকে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, সহ-অধিনায়ক খেলতে না পারলে অন্য কেউ তার জায়গা নিয়ে নেবে। ঘরের মাঠে সেরা পারফরম্যান্সই আশা করি। ছন্দে থাকা শুভমনের মতো তরতাজা কাউকে দরকার। যে চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারবে। গিলকে সুযোগ দেওয়া উচিত। আর রাহুল এখন সহ-অধিনায়ক নয়। সিদ্ধান্তটা দলকেই নিতে হবে।

তিনি বলেছেন, দল পরিচালনা কমিটিকেই সিদ্ধান্ত নিতে হবে। তারা জানে রাহুল কেমন ছন্দে রয়েছে। কেমন তার মানসিক অবস্থা। তারা এটাও জানে শুভমনের মতো ক্রিকেটারকে কীভাবে দেখা উচিত।

বাংলাদেশের বিরুদ্ধে শেষ টেস্ট সিরিজে শতরান করেছিলেন শুভমন। পরে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে দ্বিশতরান এবং টি-টোয়েন্টি ক্রিকেটে শতরান করেছিলেন তিনি। অনবদ্য ছন্দে থাকলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি টেস্টে ভারতের প্রথম একাদশে জায়গা হয়নি শুভমনের।

তিনি বলেছেন, আমি সব সময় একজন নেতায় বিশ্বাস করেছি। ভারতের মাটিতে খেলার সময় কখনও সহ-অধিনায়ক হিসেবে কাউকে চাইনি। আমি সব সময় সেরা একাদশ নিয়ে মাঠে নামার পক্ষে। যদি কখনও অধিনায়ককে মাঠ ছাড়তে হয়, সেই সময় এমন কাউকে দায়িত্ব দিতে হচ্ছে যার অবদান শূন্য।

এনবিএস/ওডে/সি