ঢাকা, শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০
Logo
logo

সঙ্গী দূরে থাকলেও ঠোঁটে ঠোঁট রাখতে পারবেন, অভিনব ‘কিসিং ডিভাইস’ আবিষ্কার


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০১ মার্চ, ২০২৩, ০৮:০৩ পিএম

সঙ্গী দূরে থাকলেও ঠোঁটে ঠোঁট রাখতে পারবেন, অভিনব ‘কিসিং ডিভাইস’ আবিষ্কার

সঙ্গী দূরে থাকলেও ঠোঁটে ঠোঁট রাখতে পারবেন, অভিনব ‘কিসিং ডিভাইস’ আবিষ্কার


সঙ্গী অনেক দূরে থাকেন? দেখাই হয় না? প্রযুক্তির দৌলতে একটু যা ভিডিও কলেই কথা হয়! তাছাড়া, দেখা সাক্ষাৎ হওয়ার কোনও সুযোগই নেই। চুমু খেতে হলেও ফোনেই ফ্লাইং কিস পাঠাতে হয় সঙ্গীকে। তবে এবার থেকে আর সেসব ঝামেলা নেই‌। সঙ্গী যতই দূরে থাক এবার মন ভরে চুমু খেতে পারবেন। ঠোঁটে ঠোঁট রেখেই।
 হ্যাঁ। ঠিকই পড়েছেন! চুমু খাওয়ার জন্যই একটি বিশেষ যন্ত্র নিয়ে এল চিনের সাংঝাই প্রদেশের এক সংস্থা। সঙ্গী যত দূরেই থাকুন না কেন, এবার থেকে রোজ চুমু খাওয়া যাবে। নরম উষ্ণ ঠোঁটের স্পর্শও পাবেন।
কীভাবে কাজ করবে এই যন্ত্র? আসুন দেখে নেওয়া যাক যন্ত্রের সব খুঁটিনাটি।

এই যন্ত্রের নাম কিসিং ডিভাইস (kissing gadget)। সিলিকনের তৈরি ঠোঁট আছে এই যন্ত্রে। তাতে লাগানো আছে বিশেষ সেন্সর যাতে নরম, উষ্ণ ঠোঁটের স্পর্শ পাওয়া যায়। চুমু খাওয়ার সময় মনেই হবে না যন্ত্রে চুমু খাচ্ছেন। কার্যত চুমুটি ভার্চুয়াল হলেও অনুভূতি কিন্তু হবে একশো শতাংশ খাঁটি। প্রেমিক বা প্রেমিকা, যত দূরেই থাকুক না কেন, এই ডিভাইসের কল্যাণে তাঁরা কাটাতেই পারবেন ব্যক্তিগত কিছু একান্ত মুহূর্ত। ঠোঁট ছোঁয়ালে মনে হবে যেন সঙ্গীর ঠোঁট। ঠোঁটে গভীর চুমু খেতে চাইলে সেই ঠোঁটেরই অনুভব হবে। মনে হবে, একেবারে সঙ্গীর ঠোঁটের মতোই উষ্ণ সেই ঠোঁট।

চুমু খাওয়ার সময় ঠোঁটে যে ধরনের প্রেশার পড়ে বা মুভমেন্ট হয়, এমনকি সেই উষ্ণতাকেও একরত্তি যন্ত্রের মধ্যে ধরানোর চেষ্টা করেছেন গবেষকেরা। এমনকি চুম্বনের শব্দও ইউজারের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করা হয়েছে এই যন্ত্রের মাধ্যমে। 
কিসিং যন্ত্র ব্যবহার করার জন্য ইউজারকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে মোবাইলে। এবার ইউএসবি কেবলের মাধ্যমে ফোনের চার্জিং পোর্টের সঙ্গে যন্ত্রটিকে কানেক্ট করতে হবে। আর যন্ত্রটিকে পেয়ার করতে হবে সঙ্গীর মোবাইলে থাকা অ্যাপের সঙ্গে। তাহলেই ভিডিও কলের সঙ্গে সঙ্গেই ভার্চুয়াল চুম্বনও আদানপ্রদান করতে পারবেন প্রেমিক-প্রেমিকা।

খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২৩/একে