ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

বার্সেলোনার ঘোষণা, রোনালদিনহোর ছেলে এখন আমাদের ফুটবলার


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৪ মার্চ, ২০২৩, ০১:০৩ পিএম

বার্সেলোনার ঘোষণা, রোনালদিনহোর ছেলে এখন আমাদের ফুটবলার

 বার্সেলোনার ঘোষণা, রোনালদিনহোর ছেলে এখন আমাদের ফুটবলার

নতুন রোনালদিনহোকে পেয়ে গেছে বার্সেলোনা। গত ২৫ ফেব্রুয়ারি ব্রাজিলিয়ান এই কিংবদন্তির ছেলে হোয়াও মেন্ডেসের বয়স ১৮ পেরিয়ে গেছে। এরপরই আনুষ্ঠানিকভাবে তাকে ক্লাবে সাইন করিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। গত বৃহস্পতিবার হোয়াও মেন্ডেসকে নিজেদের ক্লাবের খেলোয়াড় হিসেবে ঘোষণা করেছে বার্সেলোনা।

গত জানুয়ারি থেকেই বার্সায় ট্রায়াল দেয়া শুরু করেন রোনালদিনহোর ছেলে হোয়াও মেন্ডেস। এবার ক্লাবটির বিখ্যাত একাডেমি লা মাসিয়াতে প্রশিক্ষণ নেয়া শুরু করবেন তিনি। ভাস্কো দা গামা ও বোয়াভিস্তায় খেলার আগে ফ্ল্যামেঙ্গোতে ক্যারিয়ার শুরু করেন মেন্ডেস। ২০১৯ সালে ক্রুজেইরোর স্কাউটকে মুগ্ধ করেন এই রোনালদিনহো জুনিয়র।
সেখানে ৬ বছরের চুক্তি করলেও ৩ বছর শেষ হওয়ার পর চুক্তি ভেঙে দেয়ার সিদ্ধান্ত নেন এই তরুণ ফুটবলার। তারপর বার্সায় গিয়ে ট্রায়াল শেষ করার পর অবশেষে অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড় হিসেবে তালিকাবদ্ধ হলেন মেন্ডেস।

কিংবদন্তি বাবার পদাঙ্ক অনুসরণ করতে চান হোয়াও মেন্ডেস। বার্সায় জার্সি গায়ে রোনালদিনহো কেবল দুইটি লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ শিরোপাই জেতেননি, নিজ পায়ের জাদুতে মুগ্ধ করে রেখেছিলেন পুরো বিশ্বকে। হয়েছিলেন ব্যালন ডি’অর জয়ী।

এনবিএস/ওডে/সি