ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

ক্রিকেটার হাফিজের বাড়ি থেকে ১৬ লাখ রুপি চুরি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৯ মার্চ, ২০২৩, ১০:০৩ পিএম

ক্রিকেটার হাফিজের বাড়ি থেকে ১৬ লাখ রুপি চুরি

 ক্রিকেটার হাফিজের বাড়ি থেকে ১৬ লাখ রুপি চুরি

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহম্মদ হাফিজের লাহোরের বাড়িতে চুরি হলো। বাংলাদেশি মূদ্রায় প্রায় ১৬ লাখ রুপি খোয়া গিয়েছে। বুধবার বিষয়টি নজরে আসে হাফিজের এক আত্মীয়র। তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে রোববার থেকে সোমবারের মধ্যে চুরির ঘটনাটি ঘটেছে।

কিছুদিন ধরে বাড়িতে নেই হাফিজ এবং তার স্ত্রী। এখন তিনি কোয়েট্টা গ্ল্যাডিয়েটরসের হয়ে পাকিস্তান সুপার লিগে খেলছেন। সে জন্য পরিবার নিয়ে রয়েছেন ইসলামাবাদে। সেই সুযোগ কাজে লাগিয়েছে চোররা। বাড়ির সিসিটিভির ছবিতে দুষ্কৃতীদের কাউকে দেখা যায়নি। তারা বাড়ির একটি অংশ ভেঙে ভিতরে ঢুকেছিল বলে জানা গিয়েছে।

বুধবার বিষয়টি নজরে আসে হাফিজের কাকা শ্বশুর শাহিদ ইকবালের। তিনি পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছেন। প্রাথমিক ভাবে জানা গিয়েছে ২০ হাজার ডলার, ৪ হাজার পাউন্ড, ৩ হাজার ইউরো এবং ৫ হাজার আরব ডলার খোয়া গিয়েছে হাফিজের বাড়ি থেকে। আর কী কী খোয়া গিয়েছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। দেশের প্রথম সারির একজন ক্রিকেটারের বাড়িতে চুরির ঘটনায় বিস্মিত অনেকেই।

গত ৩ জানুয়ারি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন হাফিজ। ২০১৮ সালে অবসর নিয়েছিলেন টেস্ট ক্রিকেট থেকে। শেষ এক দিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০১৯ সালের বিশ্বকাপে। বেশ কিছু দিন জাতীয় দলের বাইরে থাকার পর ২০২০ সালে হাফিজকে টি-টোয়েন্টি দলে ফিরেছিলেন। সে বছর তিনিই ছিলেন টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের সর্বোচ্চ রান সংগ্রাহক।

পাকিস্তানের হয়ে ৫৫টি টেস্ট, ২১৮টি এক দিনের ম্যাচ এবং ১১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন হাফিজ। আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ১৩ হাজার রান রয়েছে তার। টেস্টে ১০টি এবং এক দিনের ক্রিকেটে ১১টি শতরান রয়েছে পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের।

এনবিএস/ওডে/সি