ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০
Logo
logo

ইংল্যান্ডের বিরুদ্ধে রোববার ইতিহাস গড়তে চান সাকিবরা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১১ মার্চ, ২০২৩, ০৭:০৩ পিএম

ইংল্যান্ডের বিরুদ্ধে রোববার ইতিহাস গড়তে চান সাকিবরা

 ইংল্যান্ডের বিরুদ্ধে রোববার ইতিহাস গড়তে চান সাকিবরা

দুই বছর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের সঙ্গে বাংলাদেশের প্রথম সাক্ষাত। ওই ম্যাচে হেরে গেছে বাংলাদেশ। একটু দেরিতে হলেও প্রতিশোধ নিয়েছে সাকিবসেনারা। দ্বিতীয় সাক্ষাতে ঘরের মাঠে চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে সাকিবরা।

রোববার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতলেই বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধে এক ম্যাচ আগেই সিরিজ জয়ের ইতিহাস গড়বে লাল-সবুজের দেশ।

এ লক্ষ্যে রোববার ইংল্যান্ডের মোকাবিলা করবে বাংলাদেশ। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকাল ৩টায় ম্যাচটি শুরু হবে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ জিতে  সিরিজে ১-০ তে এগিয়ে বাংলাদেশ।

ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচে হেরে সিরিজ খুয়েছে বাংলাদেশ। তবে টি-টোয়েন্টিতে প্রথম ম্যাচে জিতে ইংলিশদের বিপক্ষে সিরিজ জয়ের স্বপ্ন দেখছে টাইগাররা। টি-টোয়েন্টিতে প্রথম দেখাতে ২০২১ বিশ্বকাপে ইংল্যান্ডের সঙ্গে ৮ উইকেটে হেরেছিলো বাংলাদেশ। তবে চট্টগ্রামের তার যোগ্য জবাব দিয়েছে লাল-সবুজের দেশ।

হেড কোচ হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসানের দায়িত্বে বাংলাদেশের টি-টোয়েন্টি খেলার ধরণ বদলেছে। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন বিভাগেই আক্রমণাত্মাক টাইগাররা। তাসকিন-হাসানের আগ্রাসী বোলিং, রনি-শান্তর ব্যাটিং তাণ্ডব ও সাকিব আল হাসানের অধিনায়কত্বের উপর নির্ভর করে ইংলিশদের বিরুদ্ধে প্রথম সিরিজ জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ।

অন্যদিকে প্রথম ম্যাচে পরাজয়ের পরও সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে চাই ইংলিশ অধিনায়ক জশ বাটলার। চট্টগ্রামে বড় সংগ্রহের পথে থাকলেও উইকেট হারিয়ে বিপাকে পড়ে ইংল্যান্ড। তবে দ্বিতীয় ম্যাচ থেকে ঘুরে দাঁড়াতে চায় ইংলিশরা

এনবিএস/ওডে/সি