ঢাকা, শনিবার, মার্চ ২, ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০
Logo
logo

শিক্ষার্থীদের নিরাপত্তাসহ ৬ দফা দাবি আদায়ে রাবিতে মশাল মিছিল


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৬ মার্চ, ২০২৩, ০৪:০৩ পিএম

শিক্ষার্থীদের নিরাপত্তাসহ ৬ দফা দাবি আদায়ে রাবিতে মশাল মিছিল

 শিক্ষার্থীদের নিরাপত্তাসহ ৬ দফা দাবি আদায়ে রাবিতে মশাল মিছিল

ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করাসহ ছয় দফা দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে মশাল মিছিল করেছে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো।

বুধবার (১৫ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় ক্যাম্পাসে এ মিছিল করে ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটের আমতলা থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ছয় দফা দাবি পেশ করেন সংগঠনগুলোর নেতারা।

দাবিগুলো হলো- ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা, প্রক্টরিয়াল বডির অপসারণ ও উপাচার্যের নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করা, আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত করা, হলে ছাত্রলীগের দখলদারি ও সিট বাণিজ্য বন্ধ করার পাশাপাশি শতভাগ আবাসিকতা নিশ্চিত করা, দায়ের করা মামলার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তি নিশ্চিত করা এবং রাকসু সচল করা।

মিছিলে অংশগ্রহণকারী প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো হলো রাবি শাখা ছাত্র ইউনিয়ন, বিপ্লবী ছাত্রমৈত্রী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ছাত্র অধিকার পরিষদ, বিপ্লবী ছাত্র যুব আন্দোলন, ছাত্র ফেডারেশন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী) ও নাগরিক ছাত্র ঐক্য।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক ফুয়াদ রাতুল, ছাত্র ফেডারেশনের সভাপতি রায়হান আলী, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাকিব হাসান, নাগরিক ছাত্র ঐক্যের সভাপতি মেহেদী হাসান মুন্না প্রমুখ।

এনবিএস/ওডে/সি