ঢাকা, শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০
Logo
logo

আফগানিস্তানে বাস দূর্ঘটনায় ১৭ কয়লা শ্রমিক নিহত


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৬ মার্চ, ২০২৩, ০৮:০৩ পিএম

আফগানিস্তানে বাস দূর্ঘটনায় ১৭ কয়লা শ্রমিক নিহত

 আফগানিস্তানে বাস দূর্ঘটনায় ১৭ কয়লা শ্রমিক নিহত

আফগানিস্তানে বাস দূর্ঘটনায় ১৭ কয়লা শ্রমিক নিহত হয়েছেন। এছাড়া এই দূর্ঘটনায় আরো ৭ জন আহতের খবর পাওয়া গেছে। জানা যায়, শ্রমিকদের বহনকারী বাসটি তাখার প্রদেশের আনজির এলাকার চাহাব কয়লা খনি হতে ফেরার সময় উলটে গেলে এই দূর্ঘটনাটি ঘটে।

টাইমস নাউ গণমাধ্যমকে চাহাব জেলার গভর্ণর মোল্লাহ জামানউদ্দিন জানিয়েছেন, বুধবার সকাল ৮ টার দিকে ঘটনাটি ঘটে। এই দূর্ঘটনায় নিহত ও আহতরা সবাই কয়লা খনির শ্রমিক ছিলেন। বাসটি এ সময় রাস্তার বাম পাশে ছিল।

নিউজ এজেন্সি এএনআই জানিয়েছে, আহতদেরকে উদ্ধারের পর স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। তবে তাদের অবস্থা বেশ গুরুতর।  

দেশটিতে হরহামেশাই  সড়ক দূর্ঘটনার খবর পাওয়া যায়। এই প্রসঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ২০২০ সালের প্রকাশিত রোড ট্রাফিক এক্সিডেন্টের এক প্রতিবেদনে দেখা গেছে, আফগানিস্তানে ৬ হাজার ৩৩ টি সড়ক দূর্ঘটনার ঘটনা ঘটেছে। আর যা কিনা দেশটির মোট মৃত্যুর পরিসংখ্যানের দিক হতে ২৬ শতাংশ মানুষের মৃত্যুর জন্য দায়ী বলে প্রতিবেদনটিতে উল্লেখ করা হয়েছে।

মূলত দেশটির অনুন্নত মহাসড়ক, দায়িত্বজ্ঞানহীনভাবে গাড়ী চালানো ও ত্রুটিপূর্ণ যানবাহন এসব দূর্ঘটনার জন্য দায়ী বলেও প্রতিবেদনে বলা হয়েছে।

এনবিএস/ওডে/স