ঢাকা, শনিবার, এপ্রিল ২০, ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১
Logo
logo

বর্ণিল আয়োজনে যাত্রা শুরু করল চ্যানেল আইয়ের ওটিটি প্লাটফর্ম ‘আইস্ক্রিন’


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৭ মার্চ, ২০২৩, ০২:০৩ পিএম

বর্ণিল আয়োজনে যাত্রা শুরু করল চ্যানেল আইয়ের ওটিটি প্লাটফর্ম ‘আইস্ক্রিন’

 বর্ণিল আয়োজনে যাত্রা শুরু করল চ্যানেল আইয়ের ওটিটি প্লাটফর্ম ‘আইস্ক্রিন’

বর্ণিল আয়োজনে যাত্রা শুরু করল চ্যানেল আইয়ের ওটিটি প্লাটফর্ম ‘আইস্ক্রিন’। বিশ্বমানের ডিজিটাল বিনোদনের প্রতিশ্রুতি নিয়ে পর্দা উঠলো  ‘আইস্ক্রিন’ এর।

সিনেমা, ওয়েব সিরিজ ছাড়া সব ধরনের কনটেন্ট খুব সহজেই এই প্ল্যাটফর্মে দেখতে পারবেন দর্শক।

বৃহস্পতিবার সন্ধ্যায়  গুলশানের এক পাঁচ তারা হোটেলে এক গালা ইভিনিংয়ে  বেশ কিছু প্রিমিয়াম কনটেন্টের ঘোষণা দেন ওটিটি–সংশ্লিষ্টরা।  

ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, বৃহস্পতিবার রাত থেকেই সারা বিশ্বের মানুষ আইস্ক্রিনে ৩টি ছবি দেখতে পারবেন। ছবিগুলো হলো ‘বিউটি সার্কাস’, ‘দামাল’ ও ‘হাওয়া’। ‘আইস্ক্রিন’–এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন মাধ্যমের তারকা শিল্পী, নির্মাতা ও কলাকুশলীরা। এর মধ্যে  ক্রিকেটের জনপ্রিয় মুখ সাকিব আল হাসান, কথা সাহিত্যিক  আনিসুল হক, চঞ্চল চৌধুরী, মেহজাবীন চৌধুরী, শরিফুল রাজ, পরীমনি, নাজিফা তুষি, আশফাক নিপুণ, সৈয়দ আহমেদ শাওকী, আদনান আল রাজীব, মোস্তফা কামাল রাজ, রায়হান রাফী,  অভিনেতা নির্মাতা আফজাল হোসেন, আফসানা মিমি, ওমর সানী, মৌসুমী থেকে শুরু করে এক ঝাঁক তারকা মুখ। সবাই ওটিটির নতুন এই মাধ্যমে আইস্ক্রিনকে অভিনন্দন জানান।

শুরুতে আইস্ক্রিন সম্পর্কে প্রাথমিক তথ্য তুলে ধরেন এর প্রকল্প পরিচালক ও চিত্রনায়ক রিয়াজ । গালা ইভিনিংয়ের আয়োজনটিকে তিনি ‘বিনোদনের স্মার্ট দুনিয়ায় ঐতিহাসিক রাত’ বলেও উল্লেখ করেন।

অনুষ্ঠানে ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, আইস্ক্রিনের শুরু থেকেই আমরা দর্শকের সাড়া পাচ্ছি। গত দুই মাসের পরিসংখ্যানে দেখা গেছে, আমাদের এই প্ল্যাটফর্মে প্রত্যেক দর্শক গড়ে ১৮ মিনিট করে সময় কাটিয়েছেন। যাত্রার শুরুতে এমন ঘটনা বিরাট ব্যাপার।

তিনি বলেন, আমরা  ৩ হাজার ঘণ্টার কনটেন্ট দিয়ে যাত্রা শুরু করেছি। যাত্রার শুরুতে ৩  হাজার ঘণ্টার কনটেন্ট মনে হয় না আর কোনো  ওটিটি প্ল্যাটফর্ম দিতে পেরেছে। আমাদের আর্কাইভে প্রচুর কনটেন্ট রয়েছে। হুমায়ূন আহমেদ থেকে শুরু করে আফজাল হোসেন।  নতুন যারা নির্মাতা রয়েছেন তাদের কনটেন্টও  পাওয়া যাবে।

‘আইস্ক্রিন’ সংশ্লিষ্টরা জানান, এই ওটিটি প্ল্যাটফর্মে দর্শকের সুবিধার কথা চিন্তা করে সাবস্ক্রিপশনে ৩টি প্ল্যান রয়েছে। আইস্ক্রিনে এক মাস, ছয় মাস ও এক বছরের তিনটি সাবস্ক্রিপশন প্ল্যান থাকবে। ত্রিশ দিনের সাবস্ক্রিপশন ফি রাখা হয়েছে মাত্র ২৫ টাকা। ছয় মাস ও এক বছরের সাবস্ক্রিপশন ফি যথাক্রমে ১২৫ ও ২২৫ টাকা।

এনবিএস/ওডে/সি