ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১
Logo
logo

ভারত-পাকিস্তান সিরিজ চালু করতে মোদিকে অনুরোধ করবো: আফ্রিদি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২১ মার্চ, ২০২৩, ০৬:০৩ পিএম

ভারত-পাকিস্তান সিরিজ চালু করতে মোদিকে অনুরোধ করবো: আফ্রিদি

 ভারত-পাকিস্তান সিরিজ চালু করতে মোদিকে অনুরোধ করবো: আফ্রিদি

রাজনৈতিক কারণে এক দশক ধরে বন্ধ আছে ভারত আর পাকিস্তানের দ্বিপক্ষীয় সিরিজ। এখন শুধু আইসিসি আর এসিসির ইভেন্টগুলোতেই ভারত-পাকিস্তানের লড়াই দেখা যায়। বিষয়টি নিয়ে বরাবরই দুই দেশের সাবেক ক্রিকেটাররা মন্তব্য করে আসছেন। এবার শহিদ আফ্রিদি বললেন, ভারত-পাকিস্তান সিরিজ চালুর জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুরোধ করবেন।

লিজেন্ড ক্রিকেট টুর্নামেন্টের মাঝে সাইডলাইনে দেওয়া সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ক্রিকেটই পারে দুই দেশের বন্ধন দৃঢ় করতে।  আমি মোদি সাহেবের কাছে আবেদন করব যাতে দুই দেশের মাঝে ক্রিকেট চালু হয়। ভারতীয় ক্রিকেট বোর্ডের ক্ষমতার দিকে ইঙ্গিত করে আফ্রিদি আরো বলেন, আমি বলব না পাকিস্তান ক্রিকেট বোর্ডের ক্ষমতা নেই। কিন্তু কিছু জায়গায় ভারতীয় বোর্ড এগিয়ে।

তিনি আরো বলেন, ভারতীয় দলে এখনো আমার অনেক বন্ধু রয়েছে। দেখা হলে আমরা আড্ডা দিই। এই তো আগের দিন সুরেশ রায়নার সঙ্গে দেখা হয়েছিল। ওর কাছে আমি একটা ব্যাট চেয়েছিলাম। সে আমাকে ব্যাট দিয়েছিল।

ভারত যদি পাকিস্তান সফরে যায়, তাহলে সেখানকার নিরাপত্তাব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠবে না । কারণ, গত কয়েক বছরে বেশ কিছু আন্তর্জাতিক দল পাকিস্তানে এসে সিরিজ খেলে গেছে। এখানকার নিরাপত্তাব্যবস্থা নিয়ে আর প্রশ্ন উঠবে বলে মনে হয় না। ভারত থেকে আমরা বেশ কয়েকবার হুঁশিয়ারি পেয়েছি, কিন্তু দুই দেশের সরকার যদি রাজি থাকে তাহলে দ্বিপক্ষীয় সিরিজ হবে। তবে কিছু মানুষ চায়, ভারত-পাকিস্তানের মধ্যে ক্রিকেট যাতে না হয়।

এনবিএস/ওডে/সি