ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০
Logo
logo

শ্বাসরুদ্ধকর ম্যাচে দক্ষিণ-আফ্রিকাকে হারালো ওয়েস্ট ইন্ডিজ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৬ মার্চ, ২০২৩, ১২:০৩ পিএম

শ্বাসরুদ্ধকর ম্যাচে দক্ষিণ-আফ্রিকাকে হারালো ওয়েস্ট ইন্ডিজ

 শ্বাসরুদ্ধকর ম্যাচে দক্ষিণ-আফ্রিকাকে হারালো ওয়েস্ট ইন্ডিজ


নিজস্ব প্রতিবেদক: দক্ষিণ-আফ্রিকার মাটিতে শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ ওভারে জয় নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

শনিবার সেঞ্চুরিয়নে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১১ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩১ রান করে দক্ষিণ আফ্রিকা।

জবাবে ব্যাটে নেমে ৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১২ রান করে জয়ের পথেই ছিল উইন্ডিজ। শেষ ১৮ বলে প্রয়োজন ছিল ২১ রান। নবম ওভারে মাত্র ৩ রান খরচ করে এক উইকেট শিকার করেন আনরিচ নর্টজে।

১০ম ওভারে সিসান্দা মাগালার করা প্রথম বলে সিঙ্গেল নিয়ে প্রান্ত বদল করেন রোভম্যান পাওয়েল। দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকান ওডেন স্মিথ। পরের বলে সোজা ব্যাটে খেলতে গিয়ে বোল্ড হয়ে ফেরেন তিনি।

চতুর্থ বলে নতুন ব্যাটসম্যান আকিল হোসেন ক্যাচ আউটে কাটা পড়লে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। পঞ্চম বলে আউটের জোড়ালো আবেদন করেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। আম্পায়ার সাড়া না দেওয়ায় রিভিউ নেয় প্রোটিয়ারা। রিভিউতে দেখা যায় বল রোস্টন চেজের হাতে লেগে ক্যাচ ওঠে। ওভারের শেষ বলে বাউন্ডারি হাঁকান রোস্টন। সেই ওভারে ৯ রানে ২ উইকেট নেন সিসান্দা মাগালা।

 রোমাঞ্চকর ম্যাচে শেষ ওভারে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ৯ রান। ওয়েন পার্নেলের করা ওভারের প্রথম বল ডট, পরের বলে দেন ওয়াইড, দ্বিতীয় বলে স্কয়ার লেগের উপর দিয়ে ছক্কা হাঁকান পাওয়েল। তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে দলের জয় নিশ্চিত করেন তিনি। উইন্ডিজ অধিনায়কের ১৮ বলের এক চার আর ৫টি ছক্কায় সাজানো ৪৩ রানের বিধ্বংসী ইনিংসের সুবাদে পরাজয়ের শঙ্কা উড়িয়ে জয় নিশ্চিত করে ক্যারিবীয়রা।

এনবিএস/ওডে/সি