ঢাকা, শুক্রবার, মার্চ ২৯, ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০
Logo
logo

ধোনির দলকে ‘ড্যাডস আর্মি’ বলে হেইডেনের খোঁচা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৬ মার্চ, ২০২৩, ০২:০৩ পিএম

ধোনির দলকে ‘ড্যাডস আর্মি’ বলে হেইডেনের খোঁচা

 ধোনির দলকে ‘ড্যাডস আর্মি’ বলে হেইডেনের খোঁচা

অজি গ্রেট ম্যাথু হেইডেন আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসকে (সিএসকে) ‘ড্যাডস্ আর্মি’ বলে খোঁচা দিয়ে দলটির নি:শেষ হয়ে যাওয়া নিয়ে আশংকা প্রকাশ করেছেন। হেইডেন চেন্নাই দলের সাবেক একজন খেলোয়াড় বলেই তার কষ্টের কথা বলেছেন।   

এবারের আইপিএল চেন্নাই দলের জন্য বিশেষ কিছু। তিন বছর পর চেপাক স্টেডিয়ামে প্রিয় দলটিকে দেখতে পারবে চেন্নাই’র সমর্থকরা। হয়তো বা এটাই হবে ধোনির জন্য শেষ আইপিএল। চারবারের আইপিএল চ্যাম্পিয়ন- এটাই চেন্নাই দলের বড় কীর্তি। তবে এবার এই দলে তেমন কোনো কম বয়সী খেলোয়াড় নেই। আর এ কারণেই হেইডেনের আশংকা।

স্টার স্পোর্টসকে দেওয়া স্বাক্ষাৎকারে হেইডেন বলেন, দলে উঠতি খেলোয়াড় খুবই কম। ফলে দলটিকে আমার কাছে অনেকটাই ‘ড্যাডস্ আর্মি’র মতো মনে হয়। চলতি আসরে হয়তো চেন্নাই দলের জন্য এটা হবে একটি সমস্যা।

হেইডেন বলেন, ‘এমএস ধোনি আম্বাতি রায়ুডুর বয়সী খেলোয়াড়। দলে কয়েকজন উঠতি ভালো খেলোয়াড়ের দরকার ছিল। কিন্তু দল সেটা করেনি। তাই এবারের আসরটি চেন্নাই দলের জন্য পরীক্ষামূলক নাকি দলের নি:শেষ হওয়া, প্রশ্নটি আমার।’

গত বছরের আসরে চেন্নাই দল খুবই বাজে ফলাপল করে। তারা দশ দলের আসরে নবম স্থান পায়। আর দলটির পয়েন্ট ছিল ১৮ ম্যাচে মাত্র আট। রবীন্দ্র জাদেজা শুরু থেকে দলের অধিনায়কের দায়িত্ব পালন করেন। মাঝপথে জাদেজার অবস্থান খারাপ হয়েঢ পড়লে পুনরায় ধোনিকে নেতৃত্বে আনা হয়। তবে সেটা অনেক দেরি হওয়ায় কোনো লাভ হয়নি চেন্নাই দলের।

হেইডেন যাই বলুক না কেন চেন্নাই এবার পঞ্চম শিরোপার আশা করছে। দলে ওপেনার হিসেবে রয়েছেন ডেভন কনওয়ে ও রুতুরাজ গায়কোয়াড। তিন নম্বরে মাঠে নামবেন বেন স্টোকস্, চার নম্বরে রায়ুডু। মিঢলঅর্ডারে খেলবেন শিভাম দুবে, মঈন আলি, জাদেজা ও ধোনি। গত বছরে দলের বোলিং সাইড ভালো ছিল না। তবে এবার দীপক চাহার, মুকেশ চৌধুরী ও শ্রীলঙ্কার মহেশ থিকসানার অন্তর্ভূক্ত হওয়ায় তাদের স্পিন সাইড বেশ শক্তিশালী হয়েছে।

এনবিএস/ওডে/সি