ঢাকা, শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১
Logo
logo

মার্কিন সরকারই নর্ড স্ট্রিম পাইপলাইন উড়িয়ে দিয়েছে: ভ্লাদিমির পুতিন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৭ মার্চ, ২০২৩, ১১:০৩ পিএম

মার্কিন সরকারই নর্ড স্ট্রিম পাইপলাইন উড়িয়ে দিয়েছে: ভ্লাদিমির পুতিন

মার্কিন সরকারই নর্ড স্ট্রিম পাইপলাইন উড়িয়ে দিয়েছে: ভ্লাদিমির পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আবারও জোর দিয়ে বলেছেন, মার্কিন সরকারই গত সেপ্টেম্বর মাসে নর্ড স্ট্রিম পাইপলাইনে বিস্ফোরণ ঘটিয়েছে। তিনি রাশিয়া২৪ টিভিকে দেয়া সাক্ষাৎকারে বলেন, প্রখ্যাত মার্কিন সাংবাদিক সেইমুর হার্শ ব্যাপক অনুসন্ধানের পর যে সিদ্ধান্তে পৌঁছেছেন তার প্রতি মস্কোর সমর্থন রয়েছে।

সেইমুর হার্শ গত ২৪ মার্চ বলেন, জার্মানিকে শাস্তি দেয়ার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বাল্টিক সাগরের তলদেশে নর্ডস্ট্রিম পাইপলাইন উড়িয়ে দেয়ার পরিকল্পনা করেন। জার্মান চ্যান্সেলর ওলাফ শোলয ইউক্রেনকে অস্ত্র সরবরাহ করতে অস্বীকৃতি জানানোর কারণে মার্কিন প্রেসিডেন্ট এই পরিকল্পনা করেন বলে জানান সেইমুর হার্শ।

রুশ প্রেসিডেন্ট এ সম্পর্কে বলেন, গোটা সত্য প্রকাশ্যে আনা হবে ‘অত্যন্ত কঠিন কাজ’ তবে তা সত্ত্বেও কোনো এক দিন আসল সত্যটি প্রকাশ পাবেই। রুশ নেতা বলেন, একজন প্রখ্যাত মার্কিন সাংবাদিক নর্ড স্ট্রিমে বিস্ফোরণ সম্পর্কে যেকথা বলেছেন আমি তার সঙ্গে সম্পূর্ণ একমত পোষণ করছি।

চায়না ডেইলিকে দেয়া সাক্ষাৎকারে আমেরিকার পুলিৎজার পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক সেইমুর হার্শ আরো বলেছিলেন, জার্মান চ্যান্সেলর শোলয দীর্ঘদিন ধরে ইউক্রেনকে লেপার্ড ট্যাংক এবং প্রাণঘাতী অস্ত্র দিতে অস্বীকৃতি জানিয়ে আসছিলেন। এই বিষয়টি ভালোভাবে নে নি প্রেসিডেন্ট বাইডেন। তিনি এজন্য হয়তো জার্মানিকে শাস্তি দেয়ার কথা চিন্তা করেছিলেন এবং পাইপলাইনের গ্যাস সরবরাহ বন্ধ করতে তাতে বিস্ফোরণ ঘটিয়েছেন। ভিয়েতনাম যুদ্ধ এবং মধ্যপ্রাচ্যের যুদ্ধের সময় সেইমুর হার্শ বহু সংখ্যক অনুসন্ধানী রিপোর্ট তৈরির কারণে বিশেষ খ্যাতি অর্জন করেন।
খবর পার্সটুডে/এনবিএস/২০২৩/একে