ঢাকা, শনিবার, এপ্রিল ২০, ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১
Logo
logo

মিয়ামিতে শেষআটেই বিদায় সাবালেঙ্কার


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ৩০ মার্চ, ২০২৩, ০৯:০৩ পিএম

মিয়ামিতে শেষআটেই বিদায় সাবালেঙ্কার

 মিয়ামিতে শেষআটেই বিদায় সাবালেঙ্কার

বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা বেলারুশের আরিনা সাবালেঙ্কা সেমিফাইনালে উঠার আগেই মিয়ামি ওপেন থেকে বিদায় নিয়েছেন। রুমানিয়ার অবাছাই খেলোয়াড় সোরানা চিরস্তিয়া সরাসরি ৬-৪ ও ৬-৪ সেটে সাবালেঙ্কাকে পরাজিত করেন কোয়ার্টার ফাইনাল ম্যাচে।

এই জয়ের ফলে চিরস্তিয়া ১০ বছর অপেক্ষার পর পুনরায় কোনো ডব্লিউটিএ আসরের সেমিফাইনালেন উঠলেন। এর আগে অ্যানাস্থিয়া পাভলুচেনকোভা ১১ বছর পর সেমিফাইনালে উঠেছিলেন। অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন সাবালেঙ্কাকে হারিয়ে ৩২ বছর বয়সী চিরস্তিয়ার টেনিস ক্যাারিয়ারের এটা ছিল সবচেয়ে চমকপ্রদ জয়। বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের কাউকে প্রথমবারের মতো হারানোর গৌরব অর্জন করলেন চিরস্তিয়া।

চিরস্তিয়া সেমিফাইনালে খেলবেন পেত্রা কেভিতোভা কিংবা একতারিনা আলেকজান্দ্রোভার বিপক্ষে। এমন এক জয়ে খুশিতে বাকরুদ্ধ হয়ে পড়েন বিশ্বের ৭৪ নম্বর খেলোয়াড় চিরস্তিয়া। তিনি বলেন, ‘কঠিণ ম্যাচ ভেবেই আমি শেষআটে কোর্টে নামি। সাবালেঙ্কা শক্ত হিট করতে পারেন, যা আমি আগে থেকেই জানতাম। আমি আমার পারফরমেন্সে খুব খুশি হলেও জয়টা ছিল অপ্রত্যাশী। শেষআটে উঠা একমাত্র অবাছাই খেলোয়াড় হলেন চিরস্তিয়া। ২৪ বছর বয়সী সাবালেঙ্কা চলতি বছরে ২৩ ম্যাচে মাত্র তৃতীয় বারের মতো হারের স্বাদ পেলেন।  

অপর সেমিফাইনালে উইম্বলডন চ্যাম্পিয়ন বিশ্বের সাত নম্বর খেলোয়াড় এলেনা রাইবাকিনা খেলবেন বিশ্বের তিন নম্বর খেলোয়াড় মার্কিন যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলার বিপক্ষে। ফলে এবার মিয়ামিতে মহিলা এককে দর্শকরা দেখতে পারবে নতুন এক চ্যাম্পিয়ন।  

এনবিএস/ওডে/সি