ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

স্প্যানিশ লিগ আগে ছিলো মেসি-রোনালদোদের, এখন বর্ণবাদীদের: ভিনিসিয়ুস


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২২ মে, ২০২৩, ০৬:০৫ পিএম

স্প্যানিশ লিগ আগে ছিলো মেসি-রোনালদোদের, এখন বর্ণবাদীদের: ভিনিসিয়ুস

স্প্যানিশ লিগ আগে ছিলো মেসি-রোনালদোদের, এখন বর্ণবাদীদের: ভিনিসিয়ুস

চলতি মৌসুমে লা লিগা শিরোপা থেকে অনেক আগেই ছিটকে গেছে রিয়াল মাদ্রিদ। এরপর কয়েকদিন আগেই ম্যানসিটির কাছে বড় ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে বেনজেমারা। এবার রোববার দিবাগত রাতে ভ্যালেন্সিয়ার কাছে ১-০ গোলে হেরেছে স্প্যানিশ জায়ান্টরা। এই ম্যাচে ভ্যালেন্সিয়া দর্শকদের বর্ণবাদী আক্রমণের শিকার হয়েছেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র।

এরপর আঙুল দিয়ে সেদিকে দৃষ্টি আকর্ষণের চেষ্টাও করেছেন এই তারকা ফুটবলার। এই উত্তেজনায় ম্যাচ বন্ধও ছিলো কিছুক্ষণ। ম্যাচের শেষ মুহূর্তে মেজাজ হারিয়ে হাতাহাতি করে লাল কার্ড দেখেছেন। ফলে লা লিগা এখন বর্ণবাদীদের এমন অভিযোগ করেন তিনি।

রিয়াল মাদ্রিদ গোলকিপার থিবো কুর্তোয়া জানিয়েছেন, ম্যাচের শুরুতেই ভিনিসিয়ুসকে ‘বানর’ বলে ডাকতে শুনেছেন তিনি। দলটির কোচ কার্লো আনচেলত্তিও বলেছেন, মাস্তেলায় বর্ণবাদী আবহ বিরাজ করছিল।

ম্যাচের পর ইনস্টাগ্রামে ভিনিসিয়ুস ক্ষোভ উগড়ে বলেছেন, এটা প্রথমবার নয়। এমনকি দ্বিতীয় কিংবা তৃতীয়বারও নয়। লা লিগায় বর্ণবাদ খুবই স্বাভাবিক বিষয়। এই টুর্নামেন্টের কর্তৃপক্ষ মনে করে এটাই স্বাভাবিক। স্প্যানিশ ফেডারেশনও মনে করে এটা স্বাভাবিক বিষয়। ফলে প্রতিপক্ষ এটাকে আরও বেশি উৎসাহ দেয়। 

তারপরই তিনি লা লিগার সমালোচনা করে বলেছেন, যে লিগ এক সময় রোনালদিনহো, রোনালদো, ক্রিস্তিয়ানোর এবং লিও মেসির ছিল। এখন সেটা বর্ণাবাদীদের।

এনবিএস/ওডে/সি