ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

ইতালির কাছে হেরে যুব বিশ্বকাপ শুরু করলো ব্রাজিল


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২২ মে, ২০২৩, ০৬:০৫ পিএম

ইতালির কাছে হেরে যুব বিশ্বকাপ শুরু করলো ব্রাজিল

ইতালির কাছে হেরে যুব বিশ্বকাপ শুরু করলো ব্রাজিল

ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের উদ্বোধনী দিনেই উজবেকিস্তানের বিপক্ষে ২-১ গোলের জয়ে আসর শুরু করেছিল স্বাগতিক আর্জেন্টিনা। তবে তাদেরই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের টুর্নামেন্টটিতে যাত্রা সুখকর হলো না। ইতালির যুবাদের কাছে হারে বিশ্বকাপ মিশন শুরু করলো নেইমার-ভিনিসিয়ুস জুনিয়রের উত্তরসূরীরা।

রোববার (২১ মে) রাতে আর্জেন্টিনার এস্তাদিও মালভিনাস স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিলেঅ ব্রাজিল ও ইতালির অনূর্ধ্ব-২০ দল। শ্বাসরুদ্ধকর ম্যাচে ৩-২ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে ইতালি। তাদের হয়ে জোড়া গোল পেয়েছেন সিজার কাসেদাই এবং একটি গোল করেছেন মাত্তেও প্রাতি। আর ব্রাজিলের হয়ে জোড়া গোল করে ব্যবধান কমান মার্কোস লিওনার্দো।  

এদিন ম্যাচের শুরু থেকেই ব্রাজিলের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ইতালি। যার ফলে ম্যাচের প্রথমার্ধেই তিন গোল হজম করে বসে সেলেসাও যুবারা। ১১ মিনিটে ডান পায়ের কিক থেকে ইতালির ডিফেন্সিভ মিডফিল্ডার মাত্তেও দলকে লিড এনে দেন। এরপর পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া চেষ্টা চালায় থেকে ব্রাজিল।

ম্যাচে সমতায় ফিরতে মরিয়া ব্রাজিলের যুবারা উল্টো আবারও গোল হজম করে বসে। ২৭ মিনিটে কর্ণার কিকের শটে বল জালে জড়ান সিজার কাসেদাই। এরপর গোল ব্যবধান কমাতে মরিয়া ব্রাজিলের ভুলে নিজেদের তৃতীয় গোল পায় ইতালি। নিজেদের ডি-বক্সে ব্রাজিলিয়ান আর্থার ফাউল করলে পেনাল্টিতে নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোলটি করেন কাসেদাই।

এতে ৩-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় ইতালি। ম্যাচে ফিরতে মরিয়া লাতিন জায়ান্টরা বিরতির পরও ইতালির রক্ষণে কোনো চিড় ধরাতে পারেনি। ফলে প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের ৭২ মিনিট পর্যন্ত। ফরোয়ার্ড মারকুইনহোসের সহায়তায় গোলটি করেন ব্রাজিল স্ট্রাইকার মার্কোস লিওনার্দো।আর ৮৭ মিনিটে মার্কোস আবারও গোলের দেখা পান। এবার তাকে গোল করতে সহায়তা করেন ডান প্রান্তের আক্রমণ ভাগের খেলোয়াড় স্যাভিও। তাতে ব্যবধান দাঁড়ায় ৩-২ গোলে। তবে বাকি সময়ে আর কোনো গোল হয়নি। তাতে জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালি। 

এনবিএস/ওডে/সি