ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

ভিনিসিয়ুসের লাল কার্ডের নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো লা লিগা কর্তৃপক্ষ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৪ মে, ২০২৩, ০৫:০৫ পিএম

ভিনিসিয়ুসের লাল কার্ডের নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো লা লিগা কর্তৃপক্ষ

 ভিনিসিয়ুসের লাল কার্ডের নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো লা লিগা কর্তৃপক্ষ

ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রের প্রতি ভ্যালেন্সিয়া দর্শকদের বর্ণবাদী আচরণের ঘটনায় উত্তপ্ত ফুটবলের ভক্ত ও তারকা ফুটবলারা। ভিনির প্রতি দর্শকদের এমন আচরণের প্রতিবাদ জানিয়েছেন ব্রাজিলসহ বিভিন্ন দেশ এবং তার প্রতিবাদ সমর্থন করেছেন ফিফা সভাপতি। তবে স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষ ব্যবস্থা না নেওয়ায় সমালোচনার শিকার হয়েছে  লা লিগা। এছাড়াও দলটির খেলোয়াদের ধস্তাধস্তির শিকার হয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা। এরপর ভিনিকেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে।

অবশেষে স্প্যানিশ রয়েল ফুটবল ফেডারেশন বর্ণবাদের শিকার হওয়া ভিনিসিয়াসের লাল কার্ডের নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে। লাল কার্ড দেখলে সাধারণত পরের ম্যাচে ওই খেলোয়াড় নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেন না। তবে ভিনির নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় তিনি রায়ো ভায়োকানোর বিপক্ষে ম্যাচে খেলার জন্য বিবেচিত হবেন। তবে বর্ণবাদের শিকার ভিনিকে মানসিকভাবে সতেজ রাখতে রিয়াল কোচ কার্লোস আনচেলত্তি তাকে বিশ্রামে রাখতে পারেন বলে জানা গেছে।

ভিনির নিষেধাজ্ঞা প্রত্যাহারের সঙ্গে ভ্যালেন্সিয়াকে শাস্তির আওতায় এনেছে স্প্যানিশ ফেডারেশন। ভিনির প্রতি ভ্যালেন্সিয়ার মেসতেল্লা স্টেডিয়ামের দক্ষিণ স্ট্যান্ড থেকে বর্ণবাদী আচরণ করা হয়েছে। ওই স্ট্যান্ডকে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। অর্থাৎ আগামী পাঁচ ম্যাচে ওই স্ট্যান্ডে কোন দর্শক প্রবেশ করতে পারবেন না।

এছাড়া ভ্যালেন্সিয়াকে ৪৫ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। ভ্যালেন্সিয়ার পক্ষ থেকে অবশ্য বলা হয়েছে, যে সকল দর্শক বর্ণবাদী আচরণ করেছেন তাদের সনাক্ত করা সম্ভব হলে আজীবন নিষিদ্ধ করবেন তারা।

এনবিএস/ওডে/সি