ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

গুয়েতেমালাকে হারিয়ে যুব বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৪ মে, ২০২৩, ০৫:০৫ পিএম

গুয়েতেমালাকে হারিয়ে যুব বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা

 গুয়েতেমালাকে হারিয়ে যুব বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা

চলমান অনুর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের বাছাই পর্ব থেকে বাদ পড়েছিলো আর্জেন্টিনা। সেসময় বিশ্বকাপটি অনুষ্ঠিত হওয়া কথা ছিলো ইন্দোনেশিয়ায়। দেশটিতে বিশ্বকাপ আয়োজনে বাঁধা পড়লে সুযোগ কাজে লাগিয়ে আয়োজক হয় আর্জেন্টিনা। এতে স্বাগতিক হিসেবে বিশ্বকাপ খেলার সুযোগ পায় আর্জেন্টাইন যুবারা। এরপর উজবেকিস্তানের বিপক্ষে উড়ন্ত সূচনার পর, মঙ্গলবার দিবাগত রাতে গুয়েতেমালাকে ৩-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে স্বাগতিকরা।

এদিন মাঠে নেমে শুরু থেকেই নিজেদের আক্রমণাত্মক মনোভাব দেখায় আর্জেন্টিনা। একের এক আক্রমন করতে থাকে প্রতিপক্ষের গোল বারে, ফলে গোলে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের। ম্যাচের ১৭তম মিনিটে গোলের সূচনা করেন আর্জেন্টিনার ফরোয়ার্ড আলেজো ভেলিঝ। আগের ম্যাচেও গোল পেয়েছিলেন তিনি। এরপর গোলে শোধ করতে আর্জেন্টিনা শিবিরে আক্রমণের চেষ্ট চালায় গুয়েতেমালা। তবে স্বাগতিকদের দুর্দন্ত রক্ষণভাগের নৈপুণ্যে প্রথমার্ধে গোলের দেখা পায়নি দলটি। ১-০তে লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধ মাঠে নেমে আগ্রাসী হওয়া চেষ্টা করে গুয়েতেমালা। মাঠে নিয়ন্ত্রণ হারিয়ে ৫৮তম মিনিটে লাল কার্ড দেখে ১০ জনের দলে পরিণত হয় গুয়েতেমালা। কার্লোস সান্তোসকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি। ২০ মিনিট যাওয়ার পর দ্বিতীয় গোলের দেখা পায় লা আলবিসেলেস্তারা। এবার গোলদাতা লুকা রোমেরো। জয় নিশ্চিত তবুও আক্রমণ করতে গিয়ে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন টমাস অ্যাভিলেসকে। অতিরিক্ত সময়ে গোল করে ব্যবধান বাড়ান ম্যাক্সিমো পেরোন। এতে ৩-০ গোলে গুয়েতেমালাকে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চি করেন স্বাগতিকরা। দিনের অন্য ম্যাচে ফিজিকে ৩-০ গোলে হারিয়ে পরের রাউন্ডে উঠেছে মার্কিনিরা।

এনবিএস/ওডে/সি