ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

ভিনিসিয়ুসের প্রতি বর্ণবাদী আচরণে গ্রেপ্তার ৭


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৪ মে, ২০২৩, ০৫:০৫ পিএম

ভিনিসিয়ুসের প্রতি বর্ণবাদী আচরণে গ্রেপ্তার ৭

 ভিনিসিয়ুসের প্রতি বর্ণবাদী আচরণে গ্রেপ্তার ৭

লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাচে বর্ণবাদের শিকার হয়েছিলেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা ভিনিসিয়ুস জুনিয়র। এমন ঘটনায় উত্তাল ফুটবল ভক্তরা। এবার রিয়াল মাদ্রিদেই বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন তিনি। বর্ণবাদী আচরণকে কেন্দ্র করে ব্রাজিলে ব্যাপক ক্ষোভ-বিক্ষোভ দেখা দিয়েছে। ব্রাজিলিয়ানরা স্পেনের বিপক্ষে কথা বলতে শুরু করে দেয়। এমন পরিস্থিতিতে ব্রাজিল-স্পেন একে অপরের বিপক্ষে দাঁড়িয়ে যায় ভিনিসিয়ুসকে কেন্দ্র করে।

এমন অবস্থায় রিয়াল মাদ্রিদেই ভিনিসিয়ুসের প্রতি আবারো বর্ণবাদী আচরণ করা হলো। মাদ্রিদের একটি ব্রিজে একদল যুবক একসঙ্গে হয়ে একটি ম্যানেকুইন ডামিতে ভিনিসিয়ুসের জার্সি পরিয়ে ঝুলিয়ে রেখেছিলো। ওই সময় মাদ্রিদ পুলিশ সেখান থেকে চারজনকে গ্রেপ্তার করে। পুলিশের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া ভ্যালেন্সিয়ায় ভিনিসিয়ুসের সঙ্গে বর্ণবাদী আচরণ করার দায়ে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মাদ্রিদের আরও তিনজনকে পুলিশ চিহ্নিত করেছে, যারা একটি উগ্রবাদী ফুটবল সমর্থক দলের সদস্য। এরা দলবেধে ফুটবল মাঠে গিয়ে নানা ধরনের অপকর্ম করে বেড়ায়। তবে, ওই সমর্থকরা কোন ক্লাবের তা প্রকাশ করেনি পুলিশ।

জানা গেছে, গত ২৬ জানুয়ারি অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচের আগে রিয়াল মাদ্রিদের ট্রেনিং গ্রাউন্ডের কাছাকাছি একটি হাইওয়ে ব্রিজে ভিনিসিয়ুসের জার্সি পরিয়ে ডামির গলায় রশি লাগিয়ে ঝুলিয়ে রাখা হয়। তখন লাল এবং সাদা রঙয়ের একটি ব্যানারে লেখা হয়, মাদ্রিদ রিয়ালকে ঘৃণা করে। ব্রিজ থেকে ওই ব্যানারটি নিচের দিকে ঝুলিয়ে রাখা হয়। তখনই বোঝা গিয়ছিলো অ্যাটলেটিকো মাদ্রিদের কোনো উগ্র সমর্থক এই কাজটা করেছিলো। যদিও তখন কোনো গ্রুপ এর দায়-দায়িত্ব নেয়নি।

এনবিএস/ওডে/সি