ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

বার্সেলোনা ছেড়ে দিচ্ছেন জর্দি আলবা, মেসির আবেগঘন বার্তা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৬ মে, ২০২৩, ০২:০৫ পিএম

বার্সেলোনা ছেড়ে দিচ্ছেন জর্দি আলবা, মেসির আবেগঘন বার্তা

 বার্সেলোনা ছেড়ে দিচ্ছেন জর্দি আলবা, মেসির আবেগঘন বার্তা

আগেই বার্সেলোনা ক্লাব ছেড়ে গেছেন সার্জিও বুসকেটস। এবার বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিলেন জর্দি আলবা। ১১ বছরের বন্ধন ছিন্ন করে এই মৌসুম শেষেই ক্যাম্প ন্যু ছাড়বেন এই স্প্যানিশ লেফট-ব্যাক। নির্ভরযোগ্য ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো বিষয়টি নিশ্চিত করেছেন।

এক ফেসবুক পোস্টে রোমানো জানিয়েছেন, বার্সেলোনার সঙ্গে পারস্পরিক সমঝোতার মাধ্যমে চুক্তি বাতিল করে আগামী ১ জুন বিদায় নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন আলবা। বার্সার সঙ্গে আলবার চুক্তির মেয়াদ ছিল ২০২৪ সাল পর্যন্ত। কিন্তু আর্থিক চাপে থাকা ক্লাবটি তাকে বিদায় দেয়ার প্রস্তুতি নিচ্ছিল। ৩৪ বছর বয়সী ডিফেন্ডার আলবা অবশ্য বার্সেলোনায় চুক্তির মেয়াদ শেষ করতে চেয়েছিলেন। এমনকি এজন্য বেতন কমাতেও রাজি ছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত দুই পক্ষ আলাদা হয়ে যাওয়ার পথেই হাঁটছে।

আলবা ন্যু ক্যাম্প ছাড়ার ঘোষণার পর তাকে নিয়ে আবেগঘন বার্তা দিয়েছেন লিওনেল মেসি। ইনস্টাগ্রাম পোস্টে মেসি লিখেন, তুমি আমার কাছে একজন সতীর্থের চেয়েও বেশিকিছু ছিলে। মাঠে একজন সত্যিকারের সহযোদ্ধা। আমরা ব্যক্তিগতভাবে একসঙ্গে কতই না আনন্দময় সময় কাটিয়েছি। আমি মনে করি, তোমার নতুন যাত্রা তোমাকে সাফল্য ও আনন্দ এনে দেবে। সবকিছুর জন্য ধন্যবাদ জর্দি।

২০১২ সালে ফের ক্যাম্প ন্যুয়ে ফিরে আসেন আলবা। এরপর থেকে প্রায় এক যুগ বার্সার লেফট-ব্যাক পজিশনের প্রথম পছন্দ ছিলেন তিনি। ক্লাবটির জার্সিতে আলবা খেলেছেন ৪৫৮টি ম্যাচ। এ সময়ে ছয়বার লা লিগা, পাঁচবার কোপা দেল রে, চারবার স্প্যানিশ সুপার কাপ ও একবার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন তিনি।

এনবিএস/ওডে/সি