ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

সাফ চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন সাদ উদ্দিন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৬ মে, ২০২৩, ০৮:০৫ পিএম

সাফ চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন সাদ উদ্দিন

 সাফ চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন সাদ উদ্দিন

 বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নির্ভরযোগ্য ফুটবলার সাদ উদ্দিন। সম্প্রতি পায়ে অস্ত্রোপচার করিয়েছেন বসুন্ধরা কিংসের এই মিডফিল্ডার। ফলে আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করা অসম্ভব হয়ে পড়েছে।

সাদের ইনজুরিকে বড় ধাক্কা হিসেবেই দেখছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও সহকারী কোচ হাসান আল মামুন। তিনি বলেন, সে আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ ফুটবলার। আমরা যে মডেলের ফুটবল খেলি সে এতে অত্যন্ত কার্যকরী। তার ইনজুরির যে অবস্থা জানলাম এতে আমরা তাকে মিস করতে যাচ্ছি মনে হচ্ছে।

সাদ উদ্দিন নির্ভরযোগ্য ফুটবলার হলেও গত কয়েকটি টুর্নামেন্টে বাংলাদেশ তার ভুলের খেসারত দিয়েছে। বিশেষ করে ২০২১ সালের সাফে সাদের এক ফাউলে পেনাল্টি পায় নেপাল। সেই পেনাল্টি থেকে গোল হজম করে বাংলাদেশের ফাইনাল যাওয়ার সম্ভাবনা শেষ হয়ে যায়।

ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হতে যাওয়া সাফের জন্য জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাববেরা ৩৫ জনের প্রাথমিক স্কোয়াড দিয়েছেন। সেই স্কোয়াডে ছিলেন সাদ। সব ঠিক থাকলে চূড়ান্ত স্কোয়াডেও তার থাকার কথা ছিলো। ফুটবলারদের পায়ে অস্ত্রোপচারের পর মাঠে ফিট হয়ে ফিরতে দুই-তিন মাস সময় লাগে।

সাদের বিকল্প নিয়ে জাতীয় দলের হেড কোচ হ্যাভিয়েরের সঙ্গে আলাপ করার কথা জানিয়েছেন মামুন, সাদের সর্বশেষ অবস্থা এবং সম্ভাবনার বিষয় জানার পর হেড কোচ স্কোয়াডে খেলোয়াড় অন্তর্ভুক্তি এবং ভিন্ন পরিকল্পনা সাজাবেন। আমাদের বিকল্প খেলোয়াড়ও রয়েছে।

এনবিএস/ওডে/সি