ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

রোনালদোর ক্লাব আল-নাসরের প্রস্তাব ফিরিয়ে দিলেন জিদান


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৭ মে, ২০২৩, ০৫:০৫ পিএম

রোনালদোর ক্লাব আল-নাসরের প্রস্তাব ফিরিয়ে দিলেন জিদান

 রোনালদোর ক্লাব আল-নাসরের প্রস্তাব ফিরিয়ে দিলেন জিদান

গত এপ্রিল থেকেই শোনা যাচ্ছিলো জিদানকে কোচ হিসেবে পেতে চাই সৌদি ক্লাব আল নাসর। রুডি গার্সিয়াকে ছাঁটাই করে পথটা তৈরিও করে রেখেছিলো নাসর। তবে আল-নাসরের কোচ হওয়ার প্রস্তাবে রাজি হননি ফরাসি কিংবদন্তি জিদান।

বৃহস্পতিবার (২৫ মে) ইউরোপিয়ান দলবদল নিয়ে নির্ভরযোগ্য ফরাসি সংবাদমাধ্যম ‘ফুট মেরকাতো’ খবরটি প্রকাশ করেছে। ফ্রান্সকে ১৯৯৮ বিশ্বকাপে জেতানো জিদানকে নাকি ২ বছরে ১৫ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ৭২৭ কোটি ৬১ লাখ টাকা) পারিশ্রমিক দেওয়ার প্রস্তাব দিয়েছিল আল-নাসর। কিন্তু রোনালদোর ক্লাবের এ প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন জিদান।

দুই বছর আগে রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছাড়ার পর থেকেই বেকার বসে আছেন জিদান। মাঝে মাদ্রিদকে টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ জেতানো এই কোচকে নিজেদের দলে ভেড়াতে চেয়েছিল পিএসজি। কিন্তু তিনি নিজে ফ্রান্স জাতীয় দলের কোচ হতে চান। তবে দিদিয়ের দেশমের সঙ্গে নতুন চুক্তির পর জিদানকে ফ্রান্স কোচ হওয়ার স্বপ্ন বিসর্জন দিতে হয়েছে।

এদিকে গুঞ্জন উঠেছে, ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসও নাকি জিদানের প্রতি আগ্রহী। নিজেদের সাবেক খেলোয়াড়কে ডাগআউটে নিয়ে এসে ইতালিয়ান ক্লাবটি নাকি নতুন প্রকল্প হাতে নিতে চায়। তাই মাসিমিলিয়ানো আলেগ্রিকে বাদ দেওয়ার কথা ভাবছে তুরিনের ক্লাবটি। এর মধ্যেই জিদানের দিকে দৃষ্টি আল-নাসরের। রিয়াল কিংবদন্তি জিনেদিন জিদান ইউরোপের শীর্ষ পাঁচ লিগের যেকোনো বড় একটি ক্লাবের দায়িত্ব নিতে চান।

ফরাসি সংবাদমাধ্যম ‘আরএমসি স্পোর্ট’–এর সঞ্চালক এবং পিএসজির সাবেক খেলোয়াড় জেরোম রথেন মনে করেন, জিদানের মতো কোচের মাঠের বাইরে থাকা উচিত নয়। তার এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিদানের জাতীয় দল সতীর্থ ও ’৯৮ বিশ্বকাপজয়ী ক্রিস্তোফ দুগারে। জিদানের সঙ্গে তার বন্ধুত্বপূর্ণ সম্পর্কও রয়েছে।

দুগারে মনে করেন, জিদান বুঝেশুনেই ডাগআউটে ফিরতে সময় নিচ্ছেন। মনের মতো একটা ক্রীড়া-প্রকল্প পাওয়ার অপেক্ষায় তিনি। একজন কোচের কাছে কোচিং কোনো বিষয় নয়। তার সেই ইচ্ছাটা আছে এবং সেটা প্রকাশও করেছে। কিন্তু সে যেকোনো প্রস্তাব লুফে নেবে না।

এনবিএস/ওডে/সি