ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

মেসিকে দলের নেতৃত্ব দিতে চায় বার্সেলোনা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৭ মে, ২০২৩, ০৯:০৫ পিএম

মেসিকে দলের নেতৃত্ব দিতে চায় বার্সেলোনা

 মেসিকে দলের নেতৃত্ব দিতে চায় বার্সেলোনা

কাতার বিশ্বকাপে শিরোপা জয়ের পর ক্লাব ফুটবলে চমক দেখাতে পারেননি লিওনেল মেসি। আগামী মাসে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হবে মেসির। তবে ফরাসি ক্লাবটির সঙ্গে চুক্তি বাড়াতে চায় না এই তারকা ফুটবলার। তাই মৌসুম শেষে লিওনেল মেসি পিএসজি ছাড়বেন এটা অনেকটাই নিশ্চিত। কিন্তু আগামী মৌসুমে লিও কোথায় খেলবেন তা এখনও নিশ্চিত নয়। সমকাল

সংবাদ মাধ্যম জানিয়েছে, মেসির সৌদি আরবের লিগে যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। আল হিলালে মোটা অঙ্কের বেতনের প্রস্তাবে রাজি হয়ে যেতে পারেন তিনি। সৌদির ক্রীড়া ও রাজনৈতিক অঙ্গনে ওই সম্ভাবনা জোরালো হচ্ছে।  

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী মেসি পাঁচশত মিলিয়ন ডলার বেতনের প্রস্তাব পায়ে ঠেলতে পারেন কেবল বার্সেলোনায় যোগ দেওয়ার জন্য। মেসির পিএসজি থেকে পাওয়া বেতনের পাঁচগুন বেতন প্রস্তাব করেছে আল হিলাল। বার্সায় আসলে বর্তমান বেতনের এক চতুর্থাংশে খেলতে হবে তার।

সংবাদ মাধ্যম মুন্ডো দেপোর্তিভো জানিয়েছে, ওই কম বেতনেই মেসিকে দলে ভেড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে কাতালান ক্লাবটি। দলে থাকা গাভির মতো খেলোয়াড়কে নিবন্ধন করাতে, নতুনদের স্বাগত জানাতে ক্লাবটি ২০০ মিলিয়ন ইউরোর ফান্ড তৈরির চেষ্টা করছে।

মেসিকে শেষ পর্যন্ত ক্যাম্প ন্যুতে আনতে পারলে তার হাতে নেতৃত্বের আর্মব্যান্ড তুলে দেবে লা লিগা চ্যাম্পিয়ন দলটি। মুন্ডো দেপোর্তিভো এমনটাই জানিয়েছে।
মেসি ক্যাম্প ন্যু ছাড়ার পর বার্সার নেতৃত্বভার পান সের্গিও বুসকেটস। স্প্যানিশ মিডফিল্ডার বার্সা ছাড়ার ঘোষণা দিয়েছেন। একই পথে হেঁটেছেন জর্ডি আলবাও। মেসি ঘরে ফিরলে তিনিই তাই নেতৃত্বভার পাবেন। শেষ পর্যন্ত মেসি ঘরে না ফিরলে রর্বাট লেভানডভস্কি, রোনাল্ড আরাজু বা মার্ক টের স্টেগান পেতে পারেন ওই দায়িত্ব।

এনবিএস/ওডে/সি