ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

যুব বিশ্বকাপে নাইজেরিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৮ মে, ২০২৩, ০৯:০৫ পিএম

যুব বিশ্বকাপে নাইজেরিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল

 যুব বিশ্বকাপে নাইজেরিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল

অনুর্ধ্ব-২০ বিশ^কাপের প্রথম ম্যাচে ইতালির কাছে অপ্রত্যাশিত হার দিয়ে বিশ^কাপ শুরু করেছিলো ব্রাজিল। তবে পরের ম্যাচে ডোমিনিকান প্রজাতন্ত্রকে ৬-০ গোলে হারিয়ে আসরে ঘুরে দাঁড়ায় সেলেসাওরা। শনিবার বার দিবাগত রাতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়ে টানা দুই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। যার ফলে গ্রুপ ‘ডি’ থেকে চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে উঠেছে নেইমারদের উত্তরসূরীরা।

এই গ্রুপ থেকে রানার্সআপ হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে ইতালি। সমান ৬ পয়েন্ট করে নিয়ে নাইজেরিয়া হয়েছে তৃতীয় এবং তারাও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে। গ্রুপের শেষ ম্যাচে ডোমিনিকান রিপাবলিককে ৩-০ গোলে হারিয়েছে ইতালি।

লা প্লাতায় দিয়েগো আরমান্দো ম্যারাডোনা স্টেডিয়ামে মুখোমুখি হয় ব্রাজিল এবং নাইজেরিয়া। ম্যাচের প্রথমার্ধেই জয়ের কাজ সেরে নেয় ব্রাজিলিয়ান যুবারা। ম্যাচের ৪৩তম মিনিটে প্রথম গোল করেন জিন পেদ্রোসো। এ নিয়ে টুর্নামেন্টে দ্বিতীয় গোল করলেন তিনি। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দ্বিতীয় গোল করেন মার্কুইনহোস।

দ্বিতীয়ার্ধে আক্রমণ প্রতি-আক্রমণে খেলা জমে উঠলেও গোল শোধ করতে পারেনি নাইজেরিয়া। ফলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা। ৩১ মে দ্বিতীয় রাউন্ডে মাঠে নামবে ব্রাজিল । তবে, তাদের প্রতিপক্ষ কে এখনো নির্ধারিত হয়নি। একইদিন দ্বিতীয় রাউন্ডের ম্যাচ খেলবে আর্জেন্টিনাও। তাদের প্রতিপক্ষও এখনও নির্ধারিত হয়নি।

এনবিএস/ওডে/সি