ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

এবার বাফুফের ক্যাম্প ছাড়লেন সাফজয়ী আঁখি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৮ মে, ২০২৩, ০৯:০৫ পিএম

এবার বাফুফের ক্যাম্প ছাড়লেন সাফজয়ী আঁখি

 এবার বাফুফের ক্যাম্প ছাড়লেন সাফজয়ী আঁখি

 সদ্যই ২২ বছর বয়সে ফুটবল ক্যারিয়ারকে বিদায় জানান বাংলাদেশ নারী ফুটবল দলের ফুটবলার সিরাত জাহান স্বপ্না। তার অবসরের পর দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন নারী দলের কোচ গোলাম রব্বানী ছোটন। এবার জানা গেল, বাফুফের ক্যাম্প ছেড়ে চলে গেছেন সাফজয়ী দলের আরেক অন্যতম সেরা ফুটবলার আঁখি খাতুনও।

বাংলাদেশের নারী ফুটবল দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য আঁখি। বয়সভিত্তিক পর্যায়ের সব ধাপ পেরিয়ে সিনিয়র নারী দলে সুযোগ পান তিনি। এরপর নিজেকে অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে প্রমাণ করেন ১৯ বছর বয়সী এই সেন্টার-ব্যাক। তবে দুই দিন আগেই বাফুফের ক্যাম্প ছেড়ে গেছেন তিনি।

রোববার (২৮ মে) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এক অনুষ্ঠানে আঁখি গণমাধ্যমকে এই তথ্য নিজেই জানিয়েছেন। জানা গেছে, চীনের একটি ক্রীড়া ইনস্টিটিউটে যোগ দেওয়ার লক্ষ্যে এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আঁখি বলেন, আমি এরই মধ্যে ক্যাম্প ছেড়ে গেছি। আমি স্মলি (বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর) স্যারের সঙ্গে এটা নিয়ে কথা বলেছি এবং আশা করছি, আমাকে অনুমতি দেওয়া হবে (চীনে যেতে দেওয়ার)। যদি না দেওয়া হয়, তাহলে আমি কী করব সেটা জানি না। তবে আমি সেখানে যাওয়ার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ।

এদিকে বাফুফের ক্যাম্প ছাড়লেও ফুটবলকে বিদায় জানাননি আঁখি। তবে ক্যাম্প ছেড়ে চীনে পাড়ি দেওয়ার সিদ্ধান্তে তার জাতীয় দলের ভবিষ্যৎ শঙ্কায় পড়েছে। এই প্রসঙ্গে তিনি বলেছেন, আমি চিরতরে ফুটবলকে বিদায় বলছি না। আমি বাফুফেকেও একেবারে বিদায় জানাচ্ছি না। আমি হয়তো ভবিষ্যতে ফিরে আসব। চীনে গিয়ে আঁখি কী কী করবেন সে ব্যাপারে অবশ্য বিস্তারিত জানাতে পারেননি। তবে তিনি পড়াশোনা ও খেলাধুলা চালিয়ে যাওয়ার কথা উল্লেখ করেছেন। গুঞ্জন রয়েছে, এক টেনিস কোচকে বিয়ে করতে চীনে যাচ্ছেন আঁখি। বিষয়টি নিয়ে প্রশ্ন ছোড়া হলে তিনি সম্মতি জানাননি, আবার প্রত্যাখ্যানও করেননি।

এনবিএস/ওডে/সি