ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

দুই প্রীতি ম্যাচের জন্য নেইমারকে ছাড়াই দল ঘোষণা করলো ব্রাজিল


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৯ মে, ২০২৩, ০৪:০৫ পিএম

দুই প্রীতি ম্যাচের জন্য নেইমারকে ছাড়াই দল ঘোষণা করলো ব্রাজিল

 দুই প্রীতি ম্যাচের জন্য নেইমারকে ছাড়াই দল ঘোষণা করলো ব্রাজিল

বর্ণবাদ-বিরোধী প্রচারণার অংশ হিসেবে আগামী মাসের ১৭ এবং ২০ তারিখ আফ্রিকান দুই দেশ গিনি ও সেনেগালের বিপক্ষে প্রীতি ম্যাচ দুটি খেলবে ব্রাজিল। এর মাঝে গিনির বিপক্ষে ম্যাচটি হবে বার্সেলোনায়, অন্য ম্যাচটি পর্তুগালের লিসবনে। এই দুই ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে দেশটি ফেডারেশন। ইনজিুরর কারণে দলের বাইরে রাখা হয়েছে নেইমার, রাফিনিয়া, গ্যাব্রিয়েল জেসুস আর আন্তোনিও। তবে দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ৫ নতুন খেলোয়াড়। কাতার বিশ্বকাপের দল থেকে ১৪ জন জায়গা ধরে রেখেছেন।

নতুন ডাক পাওয়া খেলোয়াড়েরা হলেন- ভ্যানডারসন (মোনাকো), নিনো (ফ্লুমিনেন্স), আইরতন লুকাস (ফ্ল্যামেঙ্গো), জোয়েলিংতন (নিউক্যাসল) এবং ম্যালকম (জেনিত)। নেইমার-জেসুসবিহীন ব্রাজিল দলে আক্রমণভাগের দায়িত্বে থাকবেন ভিনিসিয়ুস জুনিয়র-রদ্রিগোরা।

দল ঘোষণার সংবাদ সম্মেলনে ব্রাজিলের অন্তর্র্বতীকালীন কোচ মেনেজেস বলেন, যারা ভালো খেলে, তাদের জন্য জাতীয় দলের দরজা সব সময়ই খোলা। তবে খেয়াল করলে দেখবেন, প্রতিটি পজিশনেই বিশ্বকাপে খেলা খেলোয়াড় আছে। এটা গুরুত্বপূর্ণ, কারণ এই অভিজ্ঞ ফুটবলাররা নতুন আসা খেলোয়াড়দের সহায়তা করতে পারবে।

ব্রাজিল দল: আলিসন (লিভারপুল), এদেরসন (ম্যানচেস্টার সিটি) ওয়েভারতন (পালমেইরাস), দানিলো (জুভেন্টাস), ভ্যানডারসন (মোনাকো), অ্যালেক্স তেলেস (সেভিয়া), আইরতন লুকাস (ফ্ল্যামেঙ্গো), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মারকিনিওস (পিএসজি), ইবানেজ (রোমা), নিনো (ফ্লুমিনেন্স), ব্রুনো গিমারেজ (নিউক্যাসল), আন্দ্রে (ফ্লুমিনেন্স), জোয়েলিংতন (নিউক্যাসল), কাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস পাকেতা (ওয়েস্ট হাম)। ম্যালকম (জেনিত), পেদ্রো (ফ্ল্যামেঙ্গো), রিচার্লিসন (টটেনহাম), রনি (পালমেইরাস), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

এনবিএস/ওডে/সি