ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

আফগানিস্তান সিরিজের ২৬ জনের ক্যাম্পে নেই মাহমুদউল্লাহ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৯ মে, ২০২৩, ০৪:০৫ পিএম

আফগানিস্তান সিরিজের ২৬ জনের ক্যাম্পে নেই মাহমুদউল্লাহ

 আফগানিস্তান সিরিজের ২৬ জনের ক্যাম্পে নেই মাহমুদউল্লাহ

আগামী ৫ অক্টোবর ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। আর মাত্র বাকি পাঁচ মাস। তবে এর আগে থেকেই বাংলাদেশ দলে কে থাকবেন, কে থাকবেন না তা নিয়ে জল্পনাকল্পনা শুরু হয়ে গিয়েছে। সবচেয়ে বড় প্রশ্নটা মাহমুদউল্লাহ রিয়াদকে ঘিরে। বিশ্বকাপ দলে তার থাকা না থাকার বিষয়টি বিসিবি কর্তাদের কেউই নিশ্চিত করে বলতে পারেননি। আয়ারল্যান্ডের বিপক্ষে সবশেষ দুই ওয়ানডে সিরিজের দলে সুযোগ পাননি এই ব্যাটার। এবার আসন্ন আফগানিস্তান সিরিজের ২৬ জনের ক্যাম্পেও রাখা হয়নি তাকে।

সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে প্রি-সিরিজ ক্যাম্প। সহকারী কোচ নিক পোথাসের অধীনে অনুশীলন করতে দেখা গেছে তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুশফিকুর রহিম, হাসান মাহমুদ রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেনকে। কিন্তু ছিলেন না মাহমুদউল্লাহ।

হজ পালনের জন্য আগামী ২২ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ছুটি নিয়েছেন মাহমুদউল্লাহ। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে ৫ জুলাই থেকে। তাই বলা যায়, এই সিরিজেও থাকছেন না তিনি। মাহমুদউল্লাহর ছুটির প্রসঙ্গে বিসিবি ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, হজ পবিত্র জিনিস। আমাদের তাকে সাপোর্ট করা উচিত। এটা বিশ্বকাপ সিলেকশনের ক্ষেত্রে কোনো বাধা হবে না।

গত ফেব্রুয়ারিতে ইংল্যান্ড সিরিজের পর ওয়ানডে দল থেকে বাদ পড়েন মাহমুদউল্লাহ। টেস্ট থেকে অবসর নিয়েছেন আগেই। গত বছর এশিয়া কাপের পর থেকে টি-টোয়েন্টি দলেও সুযোগ পাচ্ছেন না ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

এদিকে আগামী ১৪ জুন ঢাকায় শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে জুলাইয়ে।

এনবিএস/ওডে/সি