ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

লিগ ওয়ানের সেরা ফুটবলারের স্বীকৃতি পেলেন এমবাপ্পে


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৯ মে, ২০২৩, ০৪:০৫ পিএম

লিগ ওয়ানের সেরা ফুটবলারের স্বীকৃতি পেলেন এমবাপ্পে

 লিগ ওয়ানের সেরা ফুটবলারের স্বীকৃতি পেলেন এমবাপ্পে

লিগ ওয়ানে আরেকটি চমৎকার মৌসুম পার করার পুরস্কার পেয়েছেন কিলিয়ান এমবাপ্পে। আরো একবার প্রতিযোগিতাটির মৌসুম সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পিএসজির তারকা ফরোয়ার্ড। টানা চার মৌসুম লিগ ওয়ানের সেরা ফুটবলারের স্বীকৃতি পেলেন এমবাপ্পে। তার চেয়ে বেশিবার এই পুরস্কার জিততে পারেননি কেউ। পিএসজির সাবেক ফরোয়ার্ড জ্লাতান ইব্রাহিমোভিচ মৌসুম সেরা হয়েছিলেন তিনবার।

গত শনিবার স্ত্রাসবুরের বিপক্ষে ১-১ ড্র করে রেকর্ড একাদশ লিগ ওয়ান শিরোপা ঘরে তোলে পিএসজি। দলটির এই পথচলায় বড় ভূমিকা রাখেন ২৪ বছর বয়সী এমবাপ্পে। ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই ফুটবলার লিগে এবার ৩৩ ম্যাচে করেন ২৮ গোল। পাশাপাশি সতীর্থের ৬টি গোলে রাখেন অবদান। সেরার স্বীকৃতি পেয়ে রোববার সবার প্রতি কৃতজ্ঞতা জানান উচ্ছ্বসিত এমবাপ্পে।

সতীর্থ খেলোয়াড়, স্টাফ ও আড়ালে কাজ করা সবাইকে ধন্যবাদ জানাতে চাই। সবসময় চেয়েছি নিজের ছাপ রেখে যেতে। এত অল্প সময়ে এত কিছু জিতব, আশা করিনি। তবে নিজ দেশে ইতিহাস গড়তে পেরে আমি খুশি।

২০২৪ সাল পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি রয়েছে এমবাপের। সুযোগ আছে আরও এক বছর বাড়ানোর। আগামী মৌসুমে দলটিতে থাকার কথা নিশ্চিত করলেও চুক্তি বাড়ানো নিয়ে কিছু বলেননি তিনি। আমি খুশি এবং আগামী মৌসুমেও এখানে থাকব। মৌসুমের সেরা কোচ নির্বাচিত হয়েছেন ফঁক হেস। তার কোচিংয়ে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করেছে লঁস। যার সুবাদে ২১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগে দেখা যাবে ক্লাবটিকে।

এনবিএস/ওডে/সি