ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

বায়ার্ন মিউনিখ ছাড়তে চান ফরাসি ফুটবলার বেঞ্জামিন পাভার্ড


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ৩১ মে, ২০২৩, ০৮:০৫ পিএম

বায়ার্ন মিউনিখ ছাড়তে চান ফরাসি ফুটবলার বেঞ্জামিন পাভার্ড

 বায়ার্ন মিউনিখ ছাড়তে চান ফরাসি ফুটবলার বেঞ্জামিন পাভার্ড

জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখ ছাড়ার আগ্রহ প্রকাশ করেছেন বিশ্বকাপজয়ী ফরাসি ডিফেন্ডার বেঞ্জামিন পাভার্ড। ইতোমধ্যেই বায়ার্ন কর্তৃপক্ষের কাছে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি। ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন তিনি।

ফ্রান্সের ২৭ বছর বয়সী ডিফেন্ডার পাভার্ডের সঙ্গে আগামী মৌসুমের পরে চুক্তি শেষ হয়ে যাচ্ছে বায়ার্নের। পাভার্ড এই চুক্তি আর নতুন করে নবায়ন করতে চাচ্ছেন না। আসন্ন গ্রীষ্ম মৌসুমেই পাভার্ড অন্য কোন ক্লাবে যেতে চান বলে বায়ার্ন কর্তৃপক্ষের কাছে জানিয়ে দিয়েছেন। বিভিন্ন পজিশনেই খেলতে পারা পাভার্ডকে দলে পেতে ইতোমধ্যেই ইউরোপের বেশ কিছু শীর্ষ দল আগ্রহ প্রকাশ করেছে, যার মধ্যে রয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনাও।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের হয়ে শিরোপা জিতেছেন পাভার্ড। শেষ ষোলোতে আর্জেন্টিনার বিরুদ্ধে ফ্রান্সের ৪-৩ গোলের জয়ের ম্যাচটিতে অসাধারণ এক গোল করেছিলেন তিনি। পরের মৌসুমে জার্মান প্রতিদ্বন্দ্বী স্টুটগার্ট থেকে এই ফ্রেঞ্চম্যান বায়ার্নে যোগ দিয়েছিলেন। ২০১৯ সালে বুন্দেসলিগা থেকে স্টুটগার্ট রেলিগেটেড হয়ে যাবার পরে পাভার্ড দলবদলের সিদ্ধান্ত নেন। এরপর থেকে বেভারিয়ান্সদের হয়ে পাভার্ড ১৫০ ম্যাচ খেলেছেন। বায়ার্নের জার্সি গায়ে ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি