ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

শক্তিশালী জার্মানিকে রুখে দিলো ইউক্রেন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৩ জুন, ২০২৩, ০৫:০৬ পিএম

শক্তিশালী জার্মানিকে রুখে দিলো ইউক্রেন

 শক্তিশালী জার্মানিকে রুখে দিলো ইউক্রেন

 সবশেষ ২০১৪ সালের বিশ্বকাপ জয়ের পর থেকে নিজেদের ছন্দ হারিয়েছে জার্মানি। ২০১৮ বিশ্বকাপ ও ২০২২ বিশ্বকাপে গ্রুপ পর্বে থেকে বিদায় নিয়েছিলো চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে নিজেদের বার বার ভেঙে সাজিয়েও ঘুরে দাঁড়াতে পারছেনা জার্মানির ফুটবল। কিন্তু দলে তারকা খেলোয়ার থাকার পর দলের এমন পারফরম্যান্সে হতাশ জার্মানি ভক্তরা। ক্লাব মৌসুম শেষে আন্তর্জাতিক ম্যাচে ব্যস্ত হয়ে পড়েছেন ফুটবলাররা।

সোমবার রাতে প্রীতি ফুটবল ম্যাচে মুখোমুখি হয়েছিল ইউরোপীয় জায়ান্ট জার্মানি ও ইউক্রেন। তবে ঘরের মাঠে ইউক্রেনের বিপক্ষে জিততে পারেনি জার্মানরা। শেষ দিকে দুই গোল করে ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে জার্মানি।

এদিন মাঠে নেই শুরু থেকেই আক্রমণ করতে থাকে স্বাগতিরা। এতে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় তারা। বক্সের ভেতর থেকে মারিয়াস উলফের শটে বল ফুলক্রুগের পায়ে লেগে জালে জড়ায়।

সেই লিড অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ১৮তম মিনিটে ভিক্টর শিয়ানকভের গোলে সমতায় ফিরে ইউক্রেন। ২৩তম মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে জার্মানি। বক্সের ভেতর ইউক্রেন মিডফিল্ডার মাদ্রিচের দুর্বল শট নিলেও, সেটি অ্যান্টোনিও রুডিগারের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

বিরতির পর ৫৬তম মিনিটে গোল করে ইউক্রেনকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন শিয়ানকভ। এরপর ৮৩তম মিনিটে কাই হাভার্টজ ও যোগ করা সময়ে জসুয়া কিমিচ গোল করলে ৩-৩ এ ড্র করে মাঠ ছাড়ে জার্মানি।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি