ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

ভুল পাসপোর্ট নিয়ে চীনের বিমানবন্দরে বিপাকে পড়েছিলেন মেসি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৩ জুন, ২০২৩, ০৫:০৬ পিএম

ভুল পাসপোর্ট নিয়ে চীনের বিমানবন্দরে বিপাকে পড়েছিলেন মেসি

 ভুল পাসপোর্ট নিয়ে চীনের বিমানবন্দরে বিপাকে পড়েছিলেন মেসি

 চীনে পা রেখেই বিপাকে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। বেইজিংয়ের একটি গণমাধ্যম বলছে, আর্জেন্টিনার পরিবর্তে স্প্যানিশ পাসপোর্ট আনায় বেশ কিছু সময় তাকে বেইজিং বিমানবন্দরে অবস্থান করতে হয়। এরই মধ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে অনুশীলন করেছে আলবিসেলেস্তেরা।

১৫ জুন বৃহস্পতিবার ফিফা উইন্ডোতে অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচ। চীনের বেইজিংয়ে বিশ্বচ্যাম্পিয়নদের বরণ করে নিতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন হাজারো সমর্থক। বিশ্বচ্যাম্পিয়নদের স্বচক্ষে দেখতে উৎসুক ছিলেন ভক্তরা। তবে বেইজিং বিমানবন্দরে লিওনেল মেসি আর্জেন্টিনার পরিবর্তে স্প্যানিশ পাসপোর্ট নিয়ে যাওয়ায় বেশ কিছু সময় বিমানবন্দরে অবস্থান করতে হয়। পরে বিষয়টি সমাধান করে কর্তৃপক্ষ।

চীনের বেইজিং এখন মেসি-জ্বরে ভুগছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার এই প্রীতি ম্যাচটি হবে বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে। যেখানে প্রায় ৬৮ হাজার দর্শকের সৌভাগ্য হবে লিওনেল মেসিসহ বিশ্বচ্যাম্পিয়নদের স্বচক্ষে দেখার। এরই মধ্যে বেইজিংয়ের সড়কগুলো লিওনেল মেসি ও আর্জেন্টিনা ফুটবল দলের ছবি দিয়ে সাজানো হয়েছে।

এদিকে মেসিরা বেইজিংয়ে পা রাখতেই সক্রিয় হয়ে উঠেছে প্রতারকচক্র। মেসিকে কেন্দ্র করে বিভিন্ন মিথ্যা বিজ্ঞাপন করা হচ্ছে। লিওনেল মেসির সঙ্গে সাক্ষাৎ করতে মোটা অঙ্কের অর্থ দাবিসহ কম অর্থে স্টেডিয়ামে বসে খেলা দেখার মতো লোভনীয় প্রস্তাব দিচ্ছে বিভিন্ন বিজ্ঞাপন। এসব থেকে জনসাধারণকে সচেতন করেছে স্থানীয় পুলিশ। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি