ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

সিটির ট্রেবল জয়কে মেসির বিশ্বকাপ জয়ের সঙ্গে তুলনা গার্দিওলার


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৩ জুন, ২০২৩, ০৯:০৬ পিএম

সিটির ট্রেবল জয়কে মেসির বিশ্বকাপ জয়ের সঙ্গে তুলনা গার্দিওলার

 সিটির ট্রেবল জয়কে মেসির বিশ্বকাপ জয়ের সঙ্গে তুলনা গার্দিওলার

কয়েক দিন আগেই ইন্টার মিলানকে কাঁদিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে জনপ্রিয় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। এছাড়াও চলতি মৌসুমে লিগ ও এফএ কাপের শিরোপাও জিতেছে সিটিজেনরা। দলের এমন নান্দনিক জয়ের পিছনে মূল ভুমিকা পালন করেছে অভিজ্ঞ কোচ পেপ গার্দিওলা।

সিটির দয়িত্ব নেওয়ার পর সব ট্রফি অর্জন করলেও এবারের আগে চ্যাম্পিয়ন্স লিগের স্বাদ পাননি গার্দিওলা। তবে চলতি মৌসুমে সিটিজেনদের ট্রেবল জয়ে মধ্য দিয়ে নিজেকে বোঝা মুক্ত করেছেন তিনি।

লিওনেল মেসি যেমন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতে কাঁধে বয়ে বেড়ানো বড় বোঝা নামিয়েছেন। গার্দিওলারও যেন মাথা থেকে বোঝা নেমেছে। ট্রেবলকে মেসির বিশ্বকাপের সঙ্গে তুলনা না করলেও গার্দিওলা স্বস্তিটাকে মেসির সঙ্গে তুলনা করেছেন।

কোচ গার্দিওলা বলেন, আমার মতে সফল হয়েছি আমি। মেসির সঙ্গে আমার ব্যক্তিগত কোনো তুলনাতে যেতে চাই না, কিন্তু মেসিদের বিশ্বকাপ জয়ের সঙ্গে একটা মিল পাওয়া গেছে। যেখানে কাতার বিশ্বকাপ জয়ের পর তার (মেসি) অভিব্যক্তিই বলে দিয়েছিল, আমি পেরেছি, আমি পেরেছি। সেই সুরে আমিও বলতে চাই আমি পেরেছি।

সিটির চেয়ে চ্যাম্পিয়ন্স লিগ পরিসংখ্যানে পিছিয়ে থাকলেও, গার্দিওলার আত্মবিশ্বাস ছিল দল জিতবে এবং শেষ পর্যন্ত যে জিতেছে, তাতেই তিনি খুশি। ফাইনাল যেমনই খেলুক সিটি, এই মৌসুমের চ্যাম্পিয়ন তার দলেরই প্রাপ্য, এমনটাই মনে করেন গার্দিওলা, এটা নিয়তিই ঠিক করে রেখেছিল, আমরা জিতব এবার। পুরো টুর্নামেন্টেই আমরা দারুণ খেলেছি। মিলানকে হারিয়ে তৃতীয় কোচ হিসেবে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ বা ইউরোপিয়ান কাপ জয়ের নজির গড়েছেন গার্দিওলা। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি