ঢাকা, সোমবার, জুলাই ২২, ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১
Logo
logo

প্রীতি ম্যাচে বৃহস্পতিবার বাংলাদেশ-কম্বোডিয়া মুখোমুখি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৪ জুন, ২০২৩, ০৭:০৬ পিএম

প্রীতি ম্যাচে বৃহস্পতিবার বাংলাদেশ-কম্বোডিয়া মুখোমুখি

 প্রীতি ম্যাচে বৃহস্পতিবার বাংলাদেশ-কম্বোডিয়া মুখোমুখি

ভারতের বেঙ্গালুরুতে আগামী ২১ জুন থেকে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপের আসর। এবারের সাফ প্রতিযোগিতায় ‘বি’ গ্রুপে লেবানন, মালদ্বীপ ও ভুটানের সঙ্গী বাংলাদেশ দল। আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে প্রস্তুতির জন্য একটি প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশ ফুটবল দল এখন কম্বোডিয়ায় অবস্থান করছে।

বৃহস্পতিবার (১৫ জুন) কম্বোডিয়ার রাজধানী নমপেনে অলিম্পিক স্টেডিয়ামে ফিফার স্বীকৃত একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় বিকেল ৬টায় শুরু হবে এই ম্যাচ। ৩০ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামে কম্বোডিয়া-বাংলাদেশ ম্যাচের সকল টিকিট ইতোমধ্যে বিক্রি হয়ে গেছে।

গত বছর সেপ্টেম্বরে কম্বোডিয়ায় জয় নিয়ে মাঠ ছেড়েছিল বাংলাদেশে। এই জয়কেই অনুপ্রেরণা হিসেবে দেখছেন সফরকারী দলের স্প্যানিশ প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা ও অধিনায়ক জামাল ভূঁইয়া।

বুধবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কোচ হ্যাভিয়ের, এই বছর আমাদের বেশ কয়েকটি টুর্নামেন্ট রয়েছে। বিশ্বকাপ বাছাই বেশ গুরুত্বপূর্ণ তবে এখন সবচেয়ে বেশি মনোযোগ সাফ টুর্নামেন্টে।

একই সঙ্গে সাফের আগে কম্বোডিয়ার বিপক্ষের ম্যাচটি খুব কাজে দিবে বলে ধারণা কোচের, ‘নিজেদের মাটিতে কম্বোডিয়া খুব ভালো প্রতিপক্ষ। এই ম্যাচটি সাফের আগে আমাদের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ।

অধিনায়ক জামাল ভূঁইয়া এনিয়ে তিনবার কম্বোডিয়ায় গেলেন। গতবারের মতো এবারও জিততে চান তিন, কম্বোডিয়ায় বেশ কয়েকজন ভালো মানের ফুটবলার রয়েছে। আমরা তাদের বিপক্ষে ভালো খেলে জিততে চাই।

কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি। বিটিভির অনলাইন প্ল্যাটফর্ম থেকে খেলা সরাসরি দেখা যাবে বাংলাদেশ থেকেও। আগামীকালের ম্যাচের জন্য আজ সন্ধ্যায় অনুশীলন করবে বাংলাদেশ দল।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি