ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

মালয়েশিয়ায় ছাপা কারখানায় আগুনে ২ বাংলাদেশির মৃত্যু, দগ্ধ আরো ৪


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৫ জুন, ২০২৩, ০১:০৬ পিএম

মালয়েশিয়ায় ছাপা কারখানায় আগুনে ২ বাংলাদেশির মৃত্যু, দগ্ধ আরো ৪

 মালয়েশিয়ায় ছাপা কারখানায় আগুনে ২ বাংলাদেশির মৃত্যু, দগ্ধ আরো ৪

 সেলাঙ্গরের বন্দর বারু বাঙ্গির তামান পারিন্ডাস্ট্রিয়ান সেলামানের জালান পি১০/১৮-এর ছাপা কারখানায় স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ জুন) ভোর ৪টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
সেলাঙ্গর ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের পরিচালক মোহাম্মদ রাজালি ওয়ান ইসমাইল এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

অভিযানে অংশ নেওয়া কর্মকর্তারা জানান, বাংলাদেশি ৬ শ্রমিক ওই কারখানায় আটকা পড়েছিলেন। তাদের মধ্যে ৪ জনকে জীবিত উদ্ধার করা হলেও, বাকি ২ জন ঘটনাস্থলেই মারা যান। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানায়নি পুলিশ।

মোহাম্মদ রাজালি জানান, ভোর ৪টা ১৪ মিনিটে রাজ্য দমকল বিভাগের অপারেশনস সেন্টার (পিজিও) পাবলিশিং প্রিন্টিং ফ্যাক্টরিতে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। বন্দর বারু বাঙ্গির ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশন (বিবিপি), বিবিপি কাজাং, বিবিপি সেমেনিহ এবং বিবিপি সেরডাং থেকে মোট ২৩ জন সদস্য আগুন নেভানো ও উদ্ধার অভিযানের জন্য ঘটনাস্থলে যান।

কারখানা এলাকায় বাতাস চলাচলের জায়গা না থাকায় আগুন লাগার কারণে ধোঁয়ায় নিশ্বাস নিতে না পেরে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্টরা। আগুনে দগ্ধদের চিকিৎসা চলছে এবং যে দুজন বাংলাদেশি মারা গেছেন তাদের মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি