ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

মেসির পর আলবাকেও দলে টানছে মিয়ামি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৯ জুন, ২০২৩, ০২:০৬ পিএম

মেসির পর আলবাকেও দলে টানছে মিয়ামি

 মেসির পর আলবাকেও দলে টানছে মিয়ামি

বার্সেলোনার দুই সতীর্থ আবারও খেলবেন একসঙ্গে। মেসির পর তার সাবেক সতীর্থ জর্দি আলবাকে দলে নিতে মুখিয়ে আছে ইন্টার মিয়ামি। ইতোমধ্যেই আলবাকে ‘টার্গেটেড অ্যালোকেশন মান’ প্রক্রিয়ায় চুক্তি প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্রের ক্লাবটি। স্পেন-ইতালির কিছু ক্লাব আলবার প্রতি আগ্রহী হলেও শোনা যাচ্ছে মিয়ামির সঙ্গে চুক্তির খুব কাছাকাছি রয়েছেন এই স্প্যানিশ লেফট ব্যাক।

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির পিএসজি ছাড়ার খবরে মাথা চাড়া দিয়ে উঠেছিলো তার বার্সেলোনায় ফেরার সম্ভাবনা। মেসির কাতালানদের ডেরায় যাওয়ার খবরের মধ্যেই তার দুই সাবেক সতীর্থ ছেড়েছেন ক্লাব। সার্জিও বুস্কেটসের পর ক্লাবের সঙ্গে ১১ বছরের সম্পর্কের ইতি টানেন স্প্যানিশ লেফট ব্যাক জর্দি আলবা।

বার্সা ছাড়ার পর থেকেই আলবার পরবর্তী গন্তব্য নিয়ে গুঞ্জন শুরু হয়। কোথায় যাবেন এই স্প্যানিয়ার্ড? সে গুঞ্জন পেলো নতুন মাত্রা। শোনা যাচ্ছে, সাবেক দুই বার্সা সতীর্থ আবারও মাঠ মাতাবেন একসঙ্গে। বার্সেলোনার সেই পুরোনো দিনের দেখা পেতে পারেন সমর্থকরা। জর্দি আলবা ও মেসি খেলবেন একই ক্লাবে। যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামির সঙ্গে চুক্তি সম্পন্ন না হলেও ক্লাবটিতে যোগ দেয়ার খবর ইতোমধ্যেই নিশ্চিত করেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিও। এবার ইন্টার মিয়ামিতে যোগ দেয়ার গুঞ্জন শোনা যাচ্ছে জর্দি আলবাকে নিয়েও।

আলবার এজেন্টের সঙ্গে যোগাযোগ করেছে মিয়ামি কর্তৃপক্ষ। এই স্প্যানিশ ফুটবলারকে দলে ভেড়াতে ইতোমধ্যেই ২ মিলিয়ন ইউএস ডলার প্রস্তাব করেছে ক্লাবটি। এছাড়া, আলবা কিভাবে দলের সঙ্গে যোগ দিতে চান সে বিষয়গুলো নিয়েও আলোচনা চলছে বলে জানাচ্ছে স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দেপোর্তিভো।

জর্দি আলবাও মিয়ামির প্রস্তাবে সাড়া দেয়ার কথা ভাবছেন। নেশন্স লিগের ফাইনালের পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানা গেছে।

এদিকে, লিওনেল মেসির মিয়ামিতে যোগ দেয়ার আগেই ক্লাবটির অনুসারীর সংখ্যা বেড়েই চলেছে। সামগ্রিক দিক বিবেচনা করেই মেসির সঙ্গে আবারো জুটি বাধতে মুখিয়ে আছেন এই স্প্যানিশ লেফট ব্যাক। তবে আলবার ক্লাব ছাড়ার পর তাকে দলে নিতে আরও কিছু ক্লাব আগ্রহ দেখিয়েছে। সৌদি আরবসহ, ইন্টার মিলান ও অ্যাতলেটিকো মাদ্রিদও তাকে দলে নিতে মুখিয়ে আছে। শেষ পর্যন্ত কোন ক্লাবে যোগ দেন আলবা তাই এখন দেখার বিষয়।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সিc