ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

সহকারী জজ পদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী 


এনবিএস ওয়েবডেস্ক     প্রকাশিত:  ২৬ সেপ্টেম্বর, ২০২৩, ০৯:০৯ পিএম

সহকারী জজ পদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী 

সহকারী জজ পদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী 

সহকারী জজ পদে ধারাবাহিক সফলতা ধরে রেখেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থীরা। ষোড়শ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষায় (বিজেএস) সহকারী জজ পদে মনোনীত হয়েছেন আইন বিভাগের ১১ শিক্ষার্থী। 

গত রোববার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে ফলাফল জানা যায়।

প্রকাশিত ফলাফলে মোট ১০৪ জন শিক্ষার্থীর মধ্যে জবির আইন বিভাগের ১১ জন শিক্ষার্থী উত্তীর্ণ ও মনোনীত হয়েছেন। উত্তীর্ণরা হলেন, ২০১১-১২ সেশনের রাকেশ হোসেন সুজন,অমল কুমার দাস,সোহেল আহমেদ ও এডভোকেট সুমন হোসেন, ২০১২-১৩ সেশনের জ্যৌতি মুস্তারি, ২০১৫-১৬ সেশনের মোহাম্মদ হোসেন জেমি, আমিনুল ইসলাম খান, ২০১৬-১৭ সেশনের ফাতেমা জামান চৈতি, ২০১৭-১৮ সেশনের সাজ্জাতুল সবুজ,মিনারা জাহান ও আবির ঘোষ হৃদয়।

আইন বিভাগের শিক্ষার্থীদের এমন ধারাবাহিক সাফল্যে বিশ্ববিদ্যালয় ও বিভাগ জুড়ে খুশির আমেজ বিরাজ করছে। 

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সরকার আলী আককাস বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কষ্ট করে পড়াশোনা করছে৷ সে হিসেবে এই সাফল্য নিঃসন্দেহে প্রশংসনীয়। তবে শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা হলে তারা আরও ভালো করবে। কারণ তখন তারা আরও সুযোগ-সুবিধা পাবে৷ শিক্ষার্থীদের সফলতার মাত্রা আরও বাড়বে বলে প্রত্যাশা করি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন,অনেক সুযোগ সুবিধা না পাওয়া স্বত্তেও আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এমন অর্জন অবশ্যই গর্বের বিষয়। এক্ষেত্রে আইন বিভাগের শিক্ষকদেরও সমান অবদান রয়েছে৷ শিক্ষকরা যত্ন নিয়েছেন বলেই শিক্ষার্থীরা সফল।