ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

হামাস শীতল রক্তাক্ত হত্যাকারী, যুক্তরাষ্ট্রকে ইসরায়েলের পাশে দাঁড়াতে হবে: যা বললেন জর্জ ডব্লিউ


এনবিএস ওয়েবডেস্ক     প্রকাশিত:  ১৫ অক্টোবর, ২০২৩, ০৪:১০ পিএম

হামাস শীতল রক্তাক্ত হত্যাকারী, যুক্তরাষ্ট্রকে ইসরায়েলের পাশে দাঁড়াতে হবে: যা বললেন জর্জ ডব্লিউ

হামাস শীতল রক্তাক্ত হত্যাকারী, যুক্তরাষ্ট্রকে ইসরায়েলের পাশে দাঁড়াতে হবে: যা বললেন জর্জ ডব্লিউ

সাবেক মার্কিন রাষ্ট্রপতি জর্জ ডব্লিউ বুশ গত সপ্তাহে ইসরায়েলের উপর হামলার জন্য হামাস সংগঠনের নিন্দা করেছেন এবং এর সদস্যদের "নিষ্ঠুর হত্যাকারী" হিসাবে বর্ণনা করেছেন।

"আপনি হিমশীতল খুনিদের মোকাবিলা করছেন... কেন তারা আছে তার জন্য আপনি সব ধরনের অজুহাত দিতে পারেন, কিন্তু তারা আছে ", মিঃ বুশ শুক্রবার মার্কিন-ভিত্তিক ইতিহাসবিদ মার্ক আপডেগ্রোভের সাথে এক সাক্ষাৎকারে বলেছেন, দেশের চলমান যুদ্ধে ইসরায়েলকে সমর্থন জানিয়েছে, যা গত সপ্তাহে শনিবার হামাসের সাথে সহিংসতা বাড়ার পর থেকে ৩ হাজারেরও বেশি মানুষকে হত্যা করেছে।

এছাড়াও, মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রপতি সতর্ক করে বলেছেন, এই দ্বন্দ্ব "সময়ের জন্য কুৎসিত হবে" এবং গাজা আরও কঠিন দিনের মুখোমুখি হবে।
ইসরায়েলি সেনারা হামাসকে নির্মূল করতে গাজায় তাদের স্থল আক্রমণ শুরু করেছে এবং ফিলিস্তিনিদের চব্বিশ ঘন্টার মধ্যে তাদের বাড়িঘর খালি করার হুঁশিয়ারি দেওয়ার পর তার এই বিবৃতি এসেছে।

মিঃ বুশ ইসরায়েলের উপর আক্রমণকে "বিনা প্ররোচনায় হামলা" হিসাবে উল্লেখ করেছেন এবং বলেছেন যে হামাস "সদস্যরা তাদের লক্ষ্য অর্জনের জন্য নির্দোষ মানুষকে হত্যা করতে ইচ্ছুক"।

অনুষ্ঠানে মিঃ বুশ আরও বলেছিলেন- ইসরায়েলের প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের সমর্থনের বিষয়ে "না এবং না, যদি বা কিন্তু" থাকা উচিত।

সাবেক মার্কিন  প্রেসিডেন্ট বলেন, "আমি মোটামুটি আত্মবিশ্বাসী যে মার্কিন যুক্তরাষ্ট্র ইসরায়েলের সাথে দৃঢ়ভাবে দাঁড়াবে।"
মিঃ বুশ হামাসের বিরুদ্ধে কঠোর অবস্থানের জন্য বেঞ্জামিন নেতানিয়াহুর প্রশংসা করে বলেন- ইসরায়েলি প্রধানমন্ত্রীর জন্য "খুনিদের সাথে আলোচনা করার কোনো প্রয়োজন নেই"।

"তার কর্তব্য হল... তার জাতিকে রক্ষা করা। এবং যাই হোক না কেন, আমরা দেখব তিনি কী নিয়ে গঠিত ", মিঃ বুশ মিঃ নেতানিয়াহুর প্রসঙ্গে বলেছিলেন। 

ইরান এবং ইসরায়েলে হামাসের হামলার মধ্যে কথিত যোগসূত্র সম্পর্কে ৭৭ বছর বয়সী সাবেক রিপাবলিকান বলেন, "আমি জানি না। আমি আর বুদ্ধি বুঝি না। তাদের ঘোষিত লক্ষ্য হল ইস্রায়েলের বিনাশ। এটা কর্তৃপক্ষের অভিমত। এবং এই পরিবেশে, একজনকে অবশ্যই তাদের কথাকে গুরুত্বের সঙ্গে নিতে হবে। এবং ইরান প্রক্সি সন্ত্রাসবাদী সংগঠনগুলিকে কাজে লাগাতে বেশ পারদর্শী হয়েছে, হিজবুল্লাহ হল মূল উদাহরণ। "