ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

হরতাল সমর্থনে জবি ছাত্রদলের মিছিল


এনবিএস ওয়েবডেস্ক     প্রকাশিত:  ২০ নভেম্বর, ২০২৩, ০৪:১১ পিএম

হরতাল সমর্থনে জবি ছাত্রদলের মিছিল

হরতাল সমর্থনে জবি ছাত্রদলের মিছিল

বিএনপির ডাকা ৪৮ ঘন্টা হরতালের দ্বিতীয় দিনে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল। সোমবার (২০ নভেম্বর) সকালে পুরান ঢাকার দয়াগঞ্জ এলাকায় মিছিল করেন জবি ছাত্রদলের নেতাকর্মীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে মিছিলটি অনুষ্ঠিত হয়। 

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে জবি ছাত্রদলের নেতৃবৃন্দ বলেন, যদি জনগণের এক দফা দাবি এই সরকার মেনে না নিয়ে পূর্বের ন্যায় প্রহসনের ভোটারবিহীন নির্বাচন করতে চায় তাহলে দেশনায়ক জনাব তারেক রহমানের নির্দেশে জনগণকে সাথে নিয়ে সারা বাংলাদেশ অচল করে দেওয়া হবে।  বাংলাদেশের জনগণ স্বচ্ছ নির্বাচন দেখতে চায়,নতুন ভোটাররা তাদের ভোটের অধিকার প্রয়োগ করতে চায়, ভোটের মাধ্যমেই তাদের প্রতিনিধি নির্বাচিত করতে চায়। ফ্যাসিস্ট সরকারের এই অবৈধ তফসিল ছাত্রদল মানে না।

নেতৃবৃন্দ আরও বলেন, প্রহসনের এই তফসিল বাতিল না করলে এবং নির্বাচন কমিশন পদত্যাগ না করলে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল রাজপথে থেকে আন্দোলন সংগ্রামের মাধ্যমে তাদেরকে পদত্যাগ করতে বাধ্য করবে৷ আমরা রাজপথে আছি,রাজপথের উত্তাল রক্তঝরা আন্দোলনের মাধ্যমেই গনতন্ত্র প্রতিষ্ঠার ফয়সালা করবো ইনশাআল্লাহ ।

মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি এবিএম মাহমুদ আলম সর্দার ও বিএম মিলাদ উদ্দিন ভূঁইয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি জুলকার নাইন, যুগ্ম সম্পাদক মোছাব্বির মিল্লাত পাটোয়ারী,সুমন সর্দার,জাফর আহম্মেদ, মোস্তাফিজুর রহমান রুমি, সাখাওয়াতুল ইসলাম খান পরাগ, আরিফুর রহমান আরিফ, মেহেদী হাসান অর্নব ও আসিফ আল ইমরান। 

মিছিলে আরও উপস্থিত ছিলেন জবি ছাত্রদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রায়হান হোসেন, সাংস্কৃতিক সম্পাদক মেহেদী হাসান, তথ্য ও গবেষণা সম্পাদক রবিউল ইসলাম শাওন, সহ-সাংগঠনিক সম্পাদক মাবুব আলম, মামুন জামান, ইমন, ফয়সাল, মেহেদী, মনির ও মাসফিক সদস্য রায়হান, সানি এবং নাইম সহ অন্যান্য নেতৃবৃন্দ।