ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

স্কোরবোর্ডে ফিজ নাম দেখে আমি বুঝতে পারিনি: মুস্তাফিজ 


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৯ মে, ২০২৪, ০৭:০৫ পিএম

স্কোরবোর্ডে ফিজ নাম দেখে আমি বুঝতে পারিনি: মুস্তাফিজ 

স্কোরবোর্ডে ফিজ নাম দেখে আমি বুঝতে পারিনি: মুস্তাফিজ 

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠার আগে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। মুস্তাফিজুর রহমান বিশ্বকাপ খেলতে দলের সঙ্গে যুক্তরাষ্ট্রে আছেন। ক্রিকেট বিশ্ব এই পেস তারকাকে দ্য ফিজ নামেই চেনে। তবে কিভাবে ফিজ নামের সূত্রপাত হলো সেই ব্যাখ্যা দিলেন মুস্তাফিজ নিজেই।

রোববার (১৯ মে) যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো এক ভিডিও বার্তায় মুস্তাফিজ বলেন, আমাদের যে বোর্ডটা আছে ফিল্ডিং সেশন, বোলিং সেশনের বিষয় লেখা থাকে। ওই বোর্ডে যদি পুরো নাম লেখে, তাহলে অনেক বড় হয়ে যায়। এ কারণে লেখে ফিজ। প্রথম দিন আমি বুঝিনি। ভেবেছি এটা আবার কে? তারপর আমাকে বলেছে, এটা তুমি। এরপর এরপর আমি আইপিএলে খেলতে গিয়েছিলাম ২০১৬ সালে। ওখানেও ফিজ নামটা জনপ্রিয় হয়ে গেছে। এরপর থেকেই চলছে। 

ভিডিওবার্তায় অনেক বিষয় নিয়েই কথা বলেছেন মুস্তাফিজ। জানিয়েছেন দেশের হয়ে খেলা কতটা উপভোগ করেন। সেই সঙ্গে আক্ষেপের কথা জানিয়ে তিনি বলেন, দেশের হয়ে খেলা তো একটা গৌরবের বিষয়। টি-টোয়েন্টিটা খুব উপভোগ করি। এই সংস্করণটা বেশি চাপের। এ কারণেই ভালো লাগে আমার। চাপটা খুব উপভোগ করি। আমার মনে হয় যখন কোনো বড় টুর্নামেন্ট হয়, কোনো বড় ট্রফি জেতে, তখন বড় খেলোয়াড় বলা হয়। এই আক্ষেপ তো সব সময় রয়েই গেছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি