ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

আরসিবির কাছে হারের পর চেন্নাই অধিনায়ক বললেন, মুস্তাফিজকে মিস করেছি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৯ মে, ২০২৪, ০৭:০৫ পিএম

আরসিবির কাছে হারের পর চেন্নাই অধিনায়ক বললেন, মুস্তাফিজকে মিস করেছি

আরসিবির কাছে হারের পর চেন্নাই অধিনায়ক বললেন, মুস্তাফিজকে মিস করেছি

শনিবার আইপিএলে দুই দলের জন্যই ছিলো  বাঁচা-মরার ম্যাচ। জিতলে প্লে অফ, হারলেই বিদায়। শেষ পর্যন্ত পাঁচবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে ২৭ রানে হারিয়ে অবিশ্বাস্যভাবে প্লে অফে উঠে গেছে এখনও পর্যন্ত শিরোপার স্বাদ না পাওয়া রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ম্যাচ শেষে চেন্নাই অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় স্মরণ করলেন মুস্তাফিজুর রহমানকে।

বাংলাদেশের পেস তারকাকে যে চেন্নাই মিস করবে- এতে অবাক হওয়ার কিছু নেই। এবারের আসরের শুরু থেকে দুর্দান্ত বোলিং করে ৯ ম্যাচে ২২.৭১ গড় আর ৯.২৬ ইকোনমিতে ১৪ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। এরপর জাতীয় দলের দায়িত্ব পালনে তাকে দেশে ফিরতে হয়। মুস্তাফিজের ছুটি বাড়ানোর জন্য বিসিবিকে অনুরোধও করেছিল চেন্নাই। তবে বিসিবি জিম্বাবুয়ে সিরিজকেই বেশি গুরুত্ব দিয়েছে। 

চেন্নাইয়ের হয়ে এবারের আইপিএলে মুস্তাফিজের চেয়ে বেশি উইকেট পেয়েছেন মাত্র একজন- তুষার দেশপান্ডে। তিনি ১৩ ম্যাচে নিয়েছেন ১৭ উইকেট। এর থেকেই বোঝা যায়, মুস্তাফিজ চেন্নাইয়ের জন্য কতটা গুরুত্বপূর্ণ ছিলেন। শনিবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে চেন্নাই অধিনায়ক রুতুরাজ তাই বললেন, আমরা ফিজকে (মুস্তাফিজুর রহমান) মিস করেছি।

আইপিএলে চেন্নাইয়ের প্রথম ম্যাচে এই বেঙ্গালুরুর বিপক্ষেই ২৯ রানে ৪ উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। তার শিকার হয়েছিলেন বিরাট কোহলি, ফাফ ডু প্লেসি, রজত পাতিদার ও ক্যামেরন গ্রিন। ওই ম্যাচে বেঙ্গালুরুকে ১৭৩ রানে থামিয়ে ৬ উইকেটে জয় পেয়েছিল চেন্নাই। আর শনিবার সেই বেঙ্গালুরুই তুললো ৫ উইকেটে ২১৮ রান। জবাবে ৭ উইকেট হারিয়ে চেন্নাই ১৯১ রানে থেমে বিদায় নিলো আইপিএল থেকে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি