ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

পাঞ্জাবকে ৪ উইকেটে হারিয়ে কলকাতা ম্যাচের দিকে তাকিয়ে হায়দরাবাদ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৯ মে, ২০২৪, ০৯:০৫ পিএম

পাঞ্জাবকে ৪ উইকেটে হারিয়ে কলকাতা ম্যাচের দিকে তাকিয়ে হায়দরাবাদ

পাঞ্জাবকে ৪ উইকেটে হারিয়ে কলকাতা ম্যাচের দিকে তাকিয়ে হায়দরাবাদ

আইপিএলের চলমান আসরে লিগ পর্বে ১৩ ম্যাচ খেলে ১৫ পয়েন্ট নিয়ে প্লে-অফ আগেই নিশ্চিত করেছিল সানরাইজার্স হায়দরাবাদ। নিজেদের শেষ ম্যাচে পাঞ্জাবকে চার উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থান দখল করেছে প্যাট কামিন্সের দল।

তবে দ্বিতীয় স্থান পুরোপুরি নিজেদের দখলে নিতে তাকিয়ে থাকতে হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালসের ম্যাচের দিকে। এই ম্যাচে রাজস্থান হারলে সরাসরি কলকাতার বিপক্ষে কোয়ালিফায়ার খেলার সুযোগ পাবে হায়দরাবাদ। সেই ম্যাচে হারলেও ফাইনালে ওঠার আরও একটি সুযোগ পাবে তারা।

রোববার (১৯ মে) টস জিতে আগে ব্যাট করে হায়দরাবাদকে ২১৫ রানের লক্ষ্য দিয়েছিল পাঞ্জাব। জবাব দিতে নেমে চার উইকেট এবং ৫ বল হাতে থাকতেই জয় তুলে নেয় হায়দরাবাদ। এতে হার দিয়ে আইপিএল শেষ হলো পাঞ্জাবের।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় হায়দরাবাদ। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফেরেন ইমপ্যাক্ট সাবে খেলতে নামা ট্রাভিস হেড। তবে রাহুল থ্রিপাঠীকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার অভিষেক শর্মা।

১৮ বলে ৩৩ রান করে থ্রিপাঠী আউট হলেও ২১ বলে ফিফটি তুলে নেন অভিষেক। ২৮ বলে ৬৬ রান করে আউট হন এই তরুণ ভারতীয় ব্যাটার। ২৫ বলে ৩৭ রান করে ফেরেন নিতিশ কুমার রেড্ডি।

এরপর শাহবাজকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন হেইনরিচ ক্লাসেন। কিন্তু ৬ বলে ৩ রান করে শাহবাজ আউট হলেও ক্লাসেনকে সঙ্গ দেন আব্দুল সামাদ।

শেষ দিকে ২৬ বলে ৪২ রান করে ক্লাসেন আউট হলেও, সামাদের ৮ বলে ১১ রান এবং সানভীর সিংয়ের ৪ বলে ৬ রানে ভর করে চার উইকেট এবং ৫ বল হাতে থাকতেই জয় তুলে নেয় হায়দরাবাদ। পাঞ্জাবের হয়ে আর্শদ্বীপ শর্মা এবং হার্শাল প্যাটেল দুটি করে উইকেট নেন। এ ছাড়াও এক উইকেট নেন শাশাঙ্ক সিং।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করেন আথার্ভা টাইডে এবং প্রাভসিমরান সিং। দুজনের ব্যাট থেকে ৯৭ রান। ২৭ বলে ৪৬ রান করে সাজঘরে ফেরেন টাইডে। দলের হয়ে ৪৫ বলে সর্বোচ্চ ৭১ রান করেন প্রাভসিমরান। এছাড়া রাইলি রুসো ২৪ বলে ৪৯ রান করেন। শেষ দিকে জিতেশ শর্মার ১৫ বলে অপরাজিত ৩২ রানের ইনিংসে ভর করে পাঁচ উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করে পাঞ্জাব।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি