ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি নিহত


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২০ মে, ২০২৪, ০২:০৫ পিএম

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি নিহত

 হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি নিহত

রানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে নিয়ে যে হেলিকপ্টারটি দুর্ঘটনায় বিধ্বস্ত হয় তার সকল আরোহী নিহত হয়েছে। দুর্যোগ আবহাওয়ার কারণে প্রায় ১৬ ঘণ্টার পর উদ্ধারকর্মীরা কপ্টারটির কাছে পৌঁছে দেখতে পায় আরোহীদের কেউ আর বেঁচে নেই।

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আবদোল্লাহিয়ান ও পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রহমাতি, প্রদেশটিতে ইরানের সর্বোচ্চ নেতার মুখপাত্র আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আলে-হাশেমসহ ৯ আরোহীর লাশের কোনো সন্ধান পাওয়া যায়নি।

গত রোববার ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকার কাছে দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি। ইরানি রেড ক্রিসেন্ট বলেছে, দুর্ঘটনাস্থলে গিয়ে হেলিকপ্টারটির যাত্রীদের জীবিত থাকার কোনো চিহ্ন খুঁজে পাননি তারা।

ইরানের প্রেসটিভির খবরে বলা হয় প্রেসিডেন্ট রাইসি এবং তার সহগামী প্রতিনিধিদলকে বহনকারী হেলিকপ্টারটি পূর্ব আজারবাইজান প্রদেশের ভারজাকান এবং জোলফা শহরের মধ্যে অবস্থিত ডিজমার বনে রোববার বিধ্বস্ত হয়।

এটি রাইসি, আমির-আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রহমাতি, তাবরিজ শহরের জুমার নামাজের নেতা সৈয়দ মোহাম্মদ আলী আল-ই হাশেম এবং প্রেসিডেন্টের দেহরক্ষী দলের সদস্য মাহদি মুসাভিকে পরিবহন করছিল। হেলিকপ্টারের পাইলট, কো-পাইলট এবং ক্রুরাও হেলিকপ্টারটিতে আরোহী ছিলেন।

প্রেসিডেন্ট রাইসি এবং তার সহগামী প্রতিনিধিদল আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সাথে আরাস নদীর উপর একটি বাঁধ উদ্বোধনের অনুষ্ঠান থেকে ফিরে আসছিলেন।

রাইসি ও তার দলের নিহত হওয়ার ঘোষণার পর ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবারের নেতৃত্বে ইরানের মন্ত্রিসভার জরুরি অধিবেশন বসে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি