ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

বাংলাদেশের জার্সিতে সেপ্টেম্বরেই দেখা যেতে পারে হামজাকে: ইমরান তুষার


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২০ মে, ২০২৪, ০৭:০৫ পিএম

বাংলাদেশের জার্সিতে সেপ্টেম্বরেই দেখা যেতে পারে হামজাকে: ইমরান তুষার

 বাংলাদেশের জার্সিতে সেপ্টেম্বরেই দেখা যেতে পারে হামজাকে: ইমরান তুষার

অনেকদিক ধরেই আলোচনায় বাংলাদেশি বংশউদ্ভোত ইংলিশ ক্লাব লেস্টার সিটিতে খেলা ফুটবলার হামজা চৌধুরী। বাংলাদেশের জার্সিতে তারকা এই ফুটবলারকে খেলানোর ব্যাপারে তার সঙ্গে নিয়মিত যোগাযোগ করে আসছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

হামজাকে লাল-সবুজের জার্সিতে খেলতে হলে সবার আগে বাংলাদেশের পাসপোর্ট করতে হবে। লন্ডনে বাংলাদেশি হাইকমিশনে গিয়েও পাসপোর্ট করতে না পারায় অসন্তুষ্ট হন হামজা ও তার বাংলাদেশি মা রাফিয়া। এবার পাসপোর্ট করার পুরো বিষয়টির দায়িত্ব নিয়েছে বাফুফে।

রোববার (১৯ মে) বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার গণমাধ্যমকে জানিয়েছেন, আগামী সেপ্টেম্বর উইন্ডোতে হামজাকে বাংলাদেশের জার্সিতে দেখা যেতে পারে।

তুষার বলেন, ইতোমধ্যেই আমাদের জাতীয় দল কমিটির চেয়ারম্যান (কাজী নাবিল) ইংল্যান্ডে অবস্থিত বাংলাদেশ রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলেছেন। এরপর রাষ্ট্রদূত নিজে হামজার পরিবারের সঙ্গে কথা বলেছেন। কাগজ নিয়ে কোনো সমস্যা নেই। হামজার একটা সুবিধা হচ্ছে তার মা বাংলাদেশি। ফলে তার ক্ষেত্রে বিষয়টা ভিন্ন। বাংলাদেশের পাসপোর্ট পাওয়ার পর দ্বৈত নাগরিকত্বের জন্য তার আবেদন করতে হবে।এরপর তিনি বাংলাদেশের হয়ে খেলতে পারবেন। আগামী সেপ্টেম্বরের ফিফা উইন্ডোকে লক্ষ্য করেই কাজ করছি। আশা করছি, সেই উইন্ডোতে হামজা বাংলাদেশের হয়ে খেলতে পারবেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি