ঢাকা, বুধবার, জুলাই ২৪, ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১
Logo
logo

প্রিমিয়ার লিগে মৌসুম সেরা কোচ হলেন পেপ গার্দিওলা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২২ মে, ২০২৪, ০৫:০৫ পিএম

প্রিমিয়ার লিগে মৌসুম সেরা কোচ হলেন পেপ গার্দিওলা

প্রিমিয়ার লিগে মৌসুম সেরা কোচ হলেন পেপ গার্দিওলা

 সদ্য সমাপ্ত ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি। এ নিয়ে ইতিহাসে একমাত্র দল হিসেবে টানা চতুর্থ শিরোপা জিতেছে ম্যানসিটি। দলের দুর্দান্ত সাফল্যের পেছনে অন্যতম কারিগর কোচ পেপ গার্দিওলা। এবার স্বীকৃতি হিসেবে টানা দ্বিতীয়বারের মতো প্রিমিয়ার লিগের সেরা কোচের খেতাব জিতলেন সিটিজেন বস।

সেরা কোচের দৌড়ে গার্দিওলার সঙ্গে লড়াইয়ে ছিলেন আর্সেনাল কোচ মিকেল আর্তেতা, লিভারপুলের জার্গেন ক্লপ, অ্যাস্টন ভিলার উনাই এমেরি এবং বোর্নমাউথের আন্দোনি ইরাওলা। সবাইকে ছাপিয়ে আট মৌসুমের মধ্যে পাঁচবারই সেরা কোচের পুরস্কার জিতলেন গার্দিওলা।

সেরার স্বীকৃতি পেয়ে ৫৩ বছর বয়সী এই স্প্যানিশ কোচ উচ্ছ্বসিত হয়ে বলেন, টানা চারটি লিগ জয় আমার ক্যারিয়ারের সবচেয়ে গৌরবময় অর্জন। এটা বিশ্বের সবচেয়ে কঠিন লিগ এবং আমাদের প্রতিদ্বন্দ্বীরা অবিশ্বাস্য ফুটবল খেলেছে। অসাধারণ এক দল ফুটবলার ও দারুণ কয়েক সাপোর্ট স্টাফের সঙ্গে দিনের পর দিন কাজ করতে পেরে আমি দারুণ গর্বিত। সব বিভাগেই এই ক্লাবের মানুষগুলোর কঠোর পরিশ্রম ও উৎকর্ষই ফুটে উঠছে আমার এই স্বীকৃতিতে। 

এই লড়াইয়ে সর্বোচ্চ ১১ বার মৌসুমসেরা কোচের স্বীকৃতি জিতেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। এরপরই গার্দিওলা। তিনবার করে জিতেছেন আর্সেন ওয়েঙ্গার ও হোসে মরিনহো, দুইবার পেয়েছেন জার্গেন ক্লপ। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি