ঢাকা, শুক্রবার, জুলাই ১৯, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

এফএ কাপের ফাইনালে ম্যানসিটিকে হারিয়ে শিরোপা ঘরে তুললো ম্যানইউ 


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৬ মে, ২০২৪, ০৫:০৫ পিএম

এফএ কাপের ফাইনালে ম্যানসিটিকে হারিয়ে শিরোপা ঘরে তুললো ম্যানইউ 

এফএ কাপের ফাইনালে ম্যানসিটিকে হারিয়ে শিরোপা ঘরে তুললো ম্যানইউ 

কিছুদিন আগে ইংলিশ প্রিমিয়ার লিগের (এপিএল) শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। ডাবল ট্রফি জেতার সুযোগ ছিলো পেপ গার্দিওলার শিষ্যদের সামনে। কিন্তু সেটা হতে দিলো না ম্যানচেস্টার ইউনাইটেড। রোববার (২৬ মে) সকালে ওয়েম্বলিতে এফএ কাপের ফাইনালে চিরনগর প্রতিদ্বন্দ্বি ম্যানসিটিকে ২-১ ব্যবধানে হারিয়ে শিরোপা নিজেদের করেছে এরিক টেন হাগের দল।

২০১৬ সালের পর প্রথমবার এবং সবমিলিয়ে ১৩তম ইংল্যান্ডের ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টের শিরোপা জিতলো ইউনাইটেড। ১৪ বারের মতো এই শিরোপা জিতে সবার উপরে আছে আর্সেনাল। এই শিরোপা জেতায় আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলার টিকিটও পেল রেড ডেভিলরা।

যদিও ম্যাচের শুরু থেকেই আক্রমণ, বল দখল ও গোলমুখে শট নেওয়ায় এগিয়ে ছিল সিটি। তবে এক পর্যায়ে ৯ মিনিটের ব্যবধানে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ইউনাইটেড। ম্যাচের ৩০তম মিনিটে আলেহান্দ্রো গারনাচো প্রথম গোলটি করেন। ৩৯তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন কোবি মাইনো।

বিরতির পর গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে ম্যানসিটি। খেলার একেবারে শেষদিকে একটি গোল শোধ করতে পারে তারা। ৮৭তম মিনিটে ফিল ফোডেনের অ্যাসিস্টে বল জালে জড়ান জেরেমি ডোকু। বাকি সময় কোনোভাবেই জালের খোঁজ পায়নি সিটি। ফলে দুর্দান্ত মৌসুমের শেষটা শিরোপায় রাঙাতে পারল না গার্দিওয়ালার শিষ্যরা। 
এদিকে শিরোপা জিতিয়েও স্বস্তিতে নেই ইউনাটেড কোচ টেন হাগ। কারণ লিগের শীর্ষ চারে না থাকতে পারায় তাকে বরখাস্ত করা হতে পারে বলে শোনা যাচ্ছে। এখন দেখার বিষয়, মৌসুমের শেষ শিরোপা এনে দেওয়ার পরও তার ভাগ্যে কী রয়েছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি