ঢাকা, রবিবার, জুলাই ২১, ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১
Logo
logo

বরখাস্ত কোচ হার্নান্দেজ জয় দিয়েই বার্সেলোনা থেকে বিদায় নিলেন


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৭ মে, ২০২৪, ০৩:০৫ পিএম

বরখাস্ত কোচ হার্নান্দেজ জয় দিয়েই বার্সেলোনা থেকে বিদায় নিলেন

বরখাস্ত কোচ হার্নান্দেজ জয় দিয়েই বার্সেলোনা থেকে বিদায় নিলেন

সেভিয়ার বিপক্ষে ম্যাচটিই ছিল বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজের শেষ ম্যাচ। আগামী মৌসুম থেকে তাকে আর দলে রাখতে চায় না কাতালান ক্লাবটি। এজন্য গত শুক্রবার জাভিকে বরখাস্ত করেছিল বার্সেলোনা।  তবে বরখাস্ত হলেও রোববার (২৬ মে) রাতে লা লিগায় শেষ ম্যাচে সেভিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে জয় পেয়েছে বার্সা।

২০২৩-২৪ মৌসুমে কোনো শিরোপা জিততে না পারায় জাভিকে বরখাস্ত করে বার্সা। লা লিগায় দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করেছে কাতালানের ক্লাবটি। আর শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ।
এছাড়া স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়ালের বিপক্ষে হেরেছে জাভির শিষ্যরা। আর কোয়ার্টার ফাইনালে পিএসজির কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে বার্সা।

এ দিন ম্যাচে বার্সার হয়ে প্রথম গোল করেন রবার্ট লেওয়ানডস্কি। ম্যাচের ১৫তম মিনিটে গোল করেন তিনি। প্রথমার্ধেই এই গোলটি শোধ করে দেয় সেভিয়া।

বিরতির পর খেলতে নেমে ৫৯তম মিনিটে গোল করেন ফারমিন লোপেজ। এতে ২-১ গোলে এগিয়ে যায় বার্সা। সেভিয়া আর কোনো গোল করতে না পারায় জয়ে মৌসুম শেষ করে বার্সা। 
ম্যাচ শেষে জাভি বলেন, আমি মনে করি না যে, কাজটি যথেষ্ট প্রশংসিত হয়েছে। গত বছর ডাবল (লা লিগা এবং সুপার কাপ) এবং এই বছর আমরা নানাবিদ সমস্যার কারণে কোনো শিরোপা জিততে পারিনি।আমি কিছু মিশ্র অনুভূতি নিয়ে বিদায় নিলাম। কারণ কাজটি ইতিবাচক। যদিও আমরা এই মৌসুমে শিরোপা জিততে পারিনি। আমি মনে করি, আমরা সঠিক পথেই ছিলাম এবং আমি এখনও তাই মনে করি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি